ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ছাত্র ইউনিয়নের সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
ছাত্র ইউনিয়নের সভাপতির ওপর হামলার ঘটনায় সিপিবির তদন্ত কমিটি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহ

ঢাকা: বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনা তদন্তের জন্য বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে সিপিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সিপিবির প্রেসিডিয়াম সভায় গত ৪ এপ্রিল বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর হামলায় তীব্র নিন্দা করা হয়েছে। এই হামলার ঘটনা তদন্তের জন্য একটি ‘তদন্ত কমিটি’ গঠন করা হয়েছে এবং তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রেসিডিয়াম সভায় রিপোর্ট দেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম।

ছাত্র ইউনিয়ন নেতা ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনার যথার্থ তদন্তের সুবিধার্থে কমরেড জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িকভাবে স্থগিত থাকবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে পার্টি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবে।
এছাড়াও ৪ এপ্রিলের অপর এক ছাত্রইউনিয়ন নেতা জোবায়ের সজলের ওপর হামলার ঘটনায় সিপিবি শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ ২ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

সভা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পার্টির নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে পার্টির সদস্যদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।