ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বরিশালে মানবতার বাজারের কার্যক্রম স্থগিত

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ৮, ২০২১
বরিশালে মানবতার বাজারের কার্যক্রম স্থগিত ...

ব‌রিশাল: রাজনৈতিক ষড়যন্ত্রে জায়গা না পাওয়ায় চালু হওয়ার দুদিনের মাথায় বরিশালে ‘মানবতার বাজার’- এর কার্যক্রম স্থগিত করতে বাধ্য হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার নেতারা।

শনিবার (০৮ মে) বেলা ১১ টায় বরিশাল নগরের ফকিরবাড়ি রোডস্থ বাসদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন তারা।

তবে দ্রুত সময়ের মধ্যে বিকল্প পন্থায় এ বাজারের কার্যক্রম চালু করা হবে বলে জানিয়েছেন জেলা বাসদের আহ্বায়ক ইমরান হা‌বিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে ডা. মনীষা চক্রবর্তী বলেন, বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে করোনা পরিস্থিতি মোকাবিলায় মানুষকে সম্মানের সঙ্গে খাদ্য সহায়তা দেওয়ার জন্য গত বছর ১২ এপ্রিল ‘মানবতার বাজার’ যাত্রা শুরু করে। এই মানবতার বাজারের কাজগুলোসহ ফ্রি অক্সিজেন ব্যাংক, ফ্রি করোনা অ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা রোগীদের ফ্রি চিকিৎসা, মানবতার কৃষি, মানবতার পাঠশালাসহ নানা আয়োজন আমাদের রয়েছে। আর বিনামূল্যের এই বাজারের মডেলটি শুধু আমাদের বরিশালে বা দেশে না, দেশের বাইরেও প্রচুর সুনাম কুড়িয়েছে।  

তিনি বলেন, এবারে আমরা আমাদের কার্যক্রম বরিশাল নগরের অমৃত লাল দে কলেজ মাঠে পরিচালনা শুরু করি। কিন্তু দুঃখের বিষয় দুইদিন পর গতকাল সন্ধ্যায় আমাদের মানবতার বাজার করতে দেওয়ার বিষয়টিতে কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করেছে এবং মানবতার বাজারটি অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য বলেছে। কিন্তু কর্তৃপক্ষ সরাসরি না বললেও বিভিন্ন সুত্র থেকে আমরা জানতে পেরেছি এক রাজনৈতিক দলের চাপের মুখে তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, গতবছরও আমাদের মানবতার বাজার উচ্ছেদের ঘৃণ্য অপচেষ্টা করা হয়েছিল, কিন্তু জনগণের প্রতিরোধের মুখে সেই সময় সেই ষড়যন্ত্রকারীরা সফল হতে পারেনি। অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের এই লড়াইয়ে আমরা জনগনকে পাশে চাই। আর ষড়যন্ত্রকারী মহলের প্রতি আহ্বান- অন্যদের ভালো উদ্যোগকে বাধাগ্রস্ত না করে নিজেরা ত্রাণ বিতরণ করুন, আরও ভালো কিছু করার চেষ্টা করুন।

বাংলা‌দেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ০৮, ২০২১
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।