ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

খালেদা জিয়া সম্পর্কে সংযত হয়ে কথা বলুন: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মে ১১, ২০২১
খালেদা জিয়া সম্পর্কে সংযত হয়ে কথা বলুন: ফখরুল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে সংযত হয়ে কথা বলার জন্য আওয়ামী লীগ নেতা ও মন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১১ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীদের উদ্দেশ্য মির্জা ফখরুল বলেন, দয়া করে সংযত হউন। রসনা সংবরণ করুন। মনে করছেন যা ইচ্ছে তাই বলে পার পেয়ে যাবেন? আপনাদের পিএইচডি সহ যোগ্যতা সম্পর্কে আমাদের ধারণা আছে। দেশের জনগণ আপনাদের ছেড়ে দেবেন না। সময় যখন আসবে তখন তারা তাদের জবাব দেবেন।

খালেদা জিয়া সম্পর্কে সরকারের প্রভাবশালী মন্ত্রী ও নেতাদের বক্তব্যের জবাবে তিনি বলেন, যেসব কথা বলা হচ্ছে এগুলো শুধু অশালীন নয়, অমার্জিত এবং অগ্রহণযোগ্য। আমি আবারও বলবো দয়া করে সংযত হউন, দয়া করে আপনাদের কথা একটু কমান।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে সরকারি বক্তব্যর জবাবে মির্জা ফখরুল বলেন, উনারা বলেছেন নজির নেই।  কিন্তু ১৯৭৯ সালে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী আসম আব্দুর রব জেলে ছিলেন। তাকে মুক্তি দিয়ে জিয়াউর রহমান এ আইনে তাকে চিকিৎসার জন্য জার্মানি পাঠিয়েছিলেন। এরপর সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে ২০০৮ সালে সাজাপ্রাপ্ত হওয়ার পরও বিদেশে পাঠানো হয়েছিল।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আইনের খোঁড়া যুক্তি না দেখিয়ে সরাসরি বলে দিলেই পারেন, যে দেবো না।

খালেদা জিয়ার জন্মদিন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নিয়ে আমি কিছু বলতে চাই না। এসময় ভাইরাল হওয়া রিপোর্টটিকে ভুয়া দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ১১, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।