ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কচুয়ায় রাড়িপাড়া ইউনিয়ন আ.লীগ নেতার বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ১১, ২০২১
কচুয়ায় রাড়িপাড়া ইউনিয়ন আ.লীগ নেতার বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের কচুয়ায় উপজেলার রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু ও তার সমর্থকরা। এতে আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার হোসেনসহ চারজন আহত হয়েছেন।

 

সোমবার (১১ মে) সন্ধ্যা ও দিনগত রাতে দুই দফায় কচুয়া উপজেলার ভাণ্ডারকোলা গ্রামে মো. দেলোয়ার হোসেনের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে পুলিশ।

আহত চারজন হলেন- রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন (৬৫), তার স্ত্রী রুমিচা বেগম (৫৮), অন্তঃসত্ত্বা পুত্রবধূ কাকলী বেগম (২৭) ও ভাগ্নে সাইফুল ইসলাম (৪২)। আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। সেই টাকা না দিলে সোমবার বিকেলে লোক মারফত আমাকে সাইনবোর্ড এলাকায় ডেকে পাঠান। পরে সেখানে না যাওয়ায় সন্ধ্যায় বাবুসহ কয়েকজন আমার বাড়িতে এসে হামলা করে। এরপর দিনগত রাতে এসে আবারও হামলা করে বাড়িতে থাকা সবাইকে মারধর ও কোপাতে থাকে। এতে আমিসহ আমার স্ত্রী, পুত্রবধূ ও ভাগ্নে আহত হই।

আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার হোসেনের ছেলে রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাইজিদ হোসেন বাংলানিউজকে বলেন, রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের বাড়ি হামলা করে। ঘরে পেট্রোল বোমা মারে, ধানে আগুন ধরিয়ে দেয়। ঘরে থাকা স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে যায়। আমরা এ ঘটনার বিচার চাই।

এদিকে রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুর দাবি, পঙ্গু ব্যক্তির পাওনা টাকা চাইতে যাওয়ায় তাদের ওপর হামলা হয়েছে। রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের ছেলে ও আত্মীয়দের হামলা বাবুর সমর্থক বাদশা পাইক, সোহাগ ও রহিম আহত হয়েছেন। আহতরা কচুয়া হাসপাতালে চিকিৎসাধীন।

কচুয়া হাসপাতালে চিকিৎসাধীন বাদশা পাইক বাংলানিউজকে বলেন, একজন প্রতিবন্ধী ব্যক্তি দেলোয়ার হোসেনের কাছে টাকা পাবেন। আমরা সেই টাকা চাইতে গেলে, তার ছেলে ও কাছের আত্মীয়রা আমাদের ওপর হামলা করে। এতে আমি, সোহাগ ও রহিম আহত হই।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ বাংলানিউজকে বলেন, সোমবার সন্ধ্যায় তৃতীয় একটি পক্ষের জমি বিক্রির টাকা আদায় নিয়ে রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের সঙ্গে রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুর বাকবিতণ্ডা হয়। পরবর্তীকালে দিনগত রাতে আবারো ওই বাড়িতে গিয়ে হামলা ও অগ্নিসংযোগ করে বাবুর লোকজন। এতে কয়েকজন আহত হয়। এ ঘটনায় দেলোয়ার হোসেন এখনও কোনো অভিযোগ দেয়নি। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের শনাক্তে তদন্ত ও বাবুকে গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।