ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ফিলিস্তিনে হামলার নিন্দা এনডিএফের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মে ১৬, ২০২১
ফিলিস্তিনে হামলার নিন্দা এনডিএফের

ঢাকা: আল আকসায় বার বার ইহুদিবাদী ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা, ফিলিস্তিনিদের হত্যা ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও এর নেতৃত্বাধীন জোট ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)।

অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সন্ত্রাস, নির্যাতন বন্ধ ও দখলদারিত্ব অবসানে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন এনডিএফের চেয়ারম্যান   শেখ সালাউদ্দিন সালু।

রোববার (১৬ মে) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এনডিএফ আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।  

শেখ সালাউদ্দিন সালু বলেন, ১৯৬২ সাল থেকে বিনা অপরাধে ও বিনা উস্কানিতে ফিলিস্তিনিদের ওপর বিরামহীনভাবে চলছে হত্যাযঙ্গ, যা আজও অব্যাহত আছে। প্রতিদিনই কোনো না কোনো ফিলিস্তিনিকে ঘর থেকে বের করে তার ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। কারো ভিটেমাটি কারো বা ফসলের জমি কেড়ে নিচ্ছে ইসরায়েলি বাহিনী। নিজ দেশেই পরবাসীর মতো বাঁচতে হচ্ছে ফিলিস্তিনিদের।

তিনি বলেন, রমজান আসলেই ইসরায়েল নামক সন্ত্রাসী রাষ্ট্রটি মুসলমানদের ওপর তার বর্বরোচিত হামলার মাত্রা বাড়িয়ে দেয়। আর মুসলিম বিশ্ব নীরব হয়ে দেখতে থাকে।

শেখ সালাউদ্দিন সালু বলেন, ইসরায়েলের মানবতাবিরোধী অপরাধের কোনো প্রতিকার পান না ফিলিস্তিনিরা। অন্য দিকে আরব রাষ্ট্রগুলোর মধ্যে এখন আর মুসলিম চেতনা তেমন কার্যকর নেই, একইভাবে আরব জাতীয়তাবাদের চেতনাও অনুপস্থিত। এমন হামলার প্রতিকার পেতে হলে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে জোরালো প্রতিবাদ জানাতে হবে।

এনপিপির যুগ্ম মহাসচিব এমাদুল হক রানার সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন এনপিপির মহাসচিব আব্দুল হাই মন্ডল, জাগপার সভাপতি এ কে এম মহিউদ্দিন আহমেদ বাবলু, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এনপিপির প্রেসিডিয়াম সদস্য ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, আনিসুর রহমান দেওয়ান, বাংলাদেশ ইসলামীক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের চেয়ারম্যান ছাবের আহমেদ কাজী ছাব্বির, ডিপিবির চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, মে ১৬, ২০২১
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।