ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গৃহহীন ৬ পরিবারকে ঘর নির্মাণে অনুদান দিলেন কাদের মির্জা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ১৬, ২০২১
গৃহহীন ৬ পরিবারকে ঘর নির্মাণে অনুদান দিলেন কাদের মির্জা 

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় গৃহহীন ৬ পরিবারকে ঘর নির্মাণ করার জন্য আর্থিক অনুদান দিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।  

রোববার (১৬ মে) বেলা ১১টায় পৌরসভা চত্ত্বরে তিনি ওই ৬ পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা অনুদান দেন।

মেয়র আবদুল কাদের মির্জা বলেন, দেশরত্ন শেখ হাসিনার অঙ্গীকার, গৃহহীন থাকবে না কেউ আর। সেই অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে গৃহহীন অসহায় ৬ পরিবারকে ঘর নির্মাণ করার জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সহযোগিতায় ৫ লাখ টাকা অনুদান দিই। এছাড়াও মসজিদ নির্মাণের জন্য ৫০ হাজার টাকা অনুদান দিই।

তিনি আরও বলেন, নিরন্ন মানুষের পাশে সকল বিত্তবানদের দাঁড়ানো উচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গৃহহীন ৭০ হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছেন। আমি যতোদিন বেঁচে থাকবো অসহায়, দুঃস্থ ও গরিব মানুষের পাশে দাঁড়াবো।  

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আজিজ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, সাবেক ছাত্রনেতা ও মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আইয়ুব আলি,  সাবেক শ্রমিকলীগ নেতা শহীদুল্লাহ মিয়া, বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হামিদুর রহমান হামিদ, সাবেক ছাত্রলীগ নেতা স্বপন মাহমুদ ও উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুর রহমান আরিফ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সজল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। গত ডিসেম্বরে ওই পৌরসভায় দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি। নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন কাদের মির্জা।

গত ৩১ মার্চ নিজের ফেসবুক আইডি থেকে তিনি দল থেকে পদত্যাগের ঘোষণা দেন এবং জনপ্রতিনিধি হিসেবে আর নির্বাচন করবেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।