ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২১
উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার একাধিক স্থানে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদী বই, সাংগঠনিক নথিপত্র, ইলেক্ট্রনিক ডিভাইস, পোস্টার ও রশিদসহ জামায়াত ও শিবিরের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।  

সোমবার (১৭ মে) রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উল্লাপাড়া উপজেলার ফলিয়া পূর্বপাড়ার ছোরমান আলীর ছেলে উপজেলা জামায়াতের সদস্য আব্দুল বারিক বারি (৩৩), উপজেলা শিবিরের সেক্রেটারি পুকুরপার গ্রামের আহমদ আলীল ছেলে রিয়াজ উদ্দিন মাসুদ (২১), উপজেলা শিবিরের সম্পাদক টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার দুর্গাপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে তারিকুল ইসলাম লিখন (২২) ও শ্রীকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে পৌর শিবিরের সভাপতি নাজমুল হুদা (২২)।  

মঙ্গলবার (১৮ মে) দুপুরে উল্লাপাড়া মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নুর আলম সিদ্দিকী।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতভর জেলার উল্লাপাড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা শিবিরের সেক্রেটারিসহ জামায়াত-শিবিরের চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদী বই, সাংগঠনিক নথিপত্র, ইলেক্ট্রনিক ডিভাইস, পোস্টার, চাঁদা আদায়ের রশিদ, রফিকুল ইসলাম খানের ভিজিটিং কার্ড ও দাওয়াপত্র উদ্ধার করা হয়।  

অতিরিক্ত পুলিশ সুপার নুর আলম সিদ্দিকী আরও জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে জামায়াতের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম খানের নির্দেশে গোপনে উল্লাপাড়ার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। সেই সঙ্গে তারা সরকারবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডেরও পরিকল্পনা করছিলেন। বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে সহকারি পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মাহফুজুর রহমান ও উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ১৮, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।