ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রোজিনা ইসলামকে হেনস্তা রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র: জেএসডি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মে ১৮, ২০২১
রোজিনা ইসলামকে হেনস্তা রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র: জেএসডি 

ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, পাঁচ ঘণ্টা আটক রেখে নির্যাতন, গ্রেফতার এবং মামলার ঘটনায় রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র প্রকাশিত হয়েছে। এ ধরনের নির্যাতন সংবাদপত্রের স্বাধীনতা নিয়ন্ত্রণে সরকারের অপকৌশল।

এ ধারা অব্যাহত থাকলে সরকারের 'গুণকীর্তন' করা ছাড়া গণমাধ্যমের আর কোনো ভূমিকা থাকবে না।

মঙ্গলবার (১৮মে) জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার গণমাধ্যমে এক বিবৃতিতে এসব কথা বলেন।

তারা বলেন, রোজিনা ইসলাম কর্তৃক স্বাস্থ্য মন্ত্রণালয়ের অব্যবস্থাপনা অনিয়ম ও বড় বড় দুর্নীতি গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় জনস্বার্থ সুরক্ষিত হয়েছে এবং স্বাস্থ্যখাতে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সুতরাং রাষ্ট্রের কর্তব্য রোজিনা ইসলামকে রাষ্ট্রীয় পুরস্কারে পুরস্কৃত করা, গ্রেফতার করে নির্যাতন করা নয়। রোজিনা ইসলামের অনুসন্ধানী রিপোর্ট স্তব্ধ করার জন্য তার ওপর নজরদারি করে এ কলঙ্কজনক ঘটনা ঘটানো হয়েছে। তার সঙ্গে যে আচরণ করা হয়েছে তা এক নিকৃষ্ট দৃষ্টান্ত।

বিবৃতিতে নেতারা রোজিনা ইসলামকে অবিলম্বে বিনা শর্তে মুক্তি, হেনস্তায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ১৮, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।