ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, মে ১৯, ২০২১
খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও মেডিক্যাল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ।  

তিনি বলেন, বুধবার (১৯ মে) দুপুরে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড খালেদা জিয়াকে দেখতে যান।

তারা তার করোনা পরবর্তী জটিলতা যেমন হার্ট, কিডনি, লিভার, ব্লাড প্রেশারসহ আগের যেসব জটিল সমস্যা ছিল সেসব রিপোর্ট পর্যবেক্ষণ ও পর্যালোচনা করেন। তারা খালেদা জিয়ার প্রত্যেকটা রোগের চিকিৎসা যথাযথভাবে করে যাচ্ছেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এভারকেয়ার হাসপাতালের অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে তাদের নয় জন চিকিৎসক ও বাহিরের ছয়জনসহ মোট ১৫ জন প্রথিতযশা চিকিৎসক তার সার্বক্ষণিক চিকিৎসা দিচ্ছেন।

ডা. জাহিদ বলেন, এখন পর্যন্ত খালেদা জিয়াকে সিসিইউতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তার অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে দেওয়া হবে।  

গত ১০ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর রাজধানীর গুলশানের বাসা ফিরোজায় ব্যক্তিগত চিকিৎসক টিমের অধীনে চিকিৎসাধীন থাকার পর তাদের পরামর্শে গত ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন খালেদা জিয়া। গত ৩ মে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে চিকিৎসকরা তাকে সিসিইউতে স্থানান্তর করেন। পোস্ট কোভিড জটিলতায় খালেদা জিয়ার পুরনো রোগ আর্থাইটিস, ডায়াবেটিকসের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় ভুগছেন।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, মে ১৯, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।