ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সাগর-রুনি হত্যার বিচার হলে রোজিনা গ্রেফতার হতো না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ২১, ২০২১
সাগর-রুনি হত্যার বিচার হলে রোজিনা গ্রেফতার হতো না: গয়েশ্বর সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সাগর-রুনি হত্যার বিচার হলে সাংবাদিক রোজিনা ইসলামকে এভাবে গ্রেফতার করার সাহস সরকার দেখাতে পারতো না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (২১ মে) জাতীয় প্রেসক্লাবে ‘সাংবাদিক রোজিনা ইসলাম, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, নারী নেত্রী নিপুণ রায় চৌধুরীসহ রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, নারী নেত্রী নিপুণ রায় চৌধুরীকে মিথ্যা ভিত্তিহীন মামলায় গ্রেফতার করে কারাগারে রাখা হয়েছে। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী কারাগারে। তাদের জামিন দেওয়া হচ্ছে না। আমরা যদি ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম করে সরকারের অন্যায়ের প্রতিবাদ করতে না পারি তাহলে আমাদের সবাইকে কারাগারে যেতে হবে।

গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, সাংবাদিক ভাই-বোনদের আহ্বান জানাবো, আসুন আমরা মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার স্বার্থে ভোট ও ভাতের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হই। তাহলে দেশে আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা হবে। আইনের শাসন প্রতিষ্ঠা করা গেলে ক্ষমতায় যারাই থাকুক কারো সঙ্গেই সরকার অন্যায় করতে পারবে না।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতাকর্মী ও সাংবাদিক রোজিনা ইসলামসহ সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সরকার এ পর্যন্ত যত অভিযোগ এনেছে তা দেশের মানুষ বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, বুঝলাম আপনারা সরকারের দুর্নীতি অন্যায়ের বিরুদ্ধে লিখতে পারবেন না। তাহলে গণতান্ত্রিক আন্দোলন ও মানুষের ভোট ও ভাতের অধিকার আদায়ের পক্ষে থাকা গণতন্ত্রের মাতা খালেদা জিয়া, তারেক রহমানসহ রাজনীতিবিদদের বিরুদ্ধে পোস্টমর্টেম করে অসত্য লিখেন কেন?

মহিলা দলের উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাবেক সংসদ সদস্য নিলোফার চৌধুরী মনি, সাংবাদিক নেতা আবদুল হাই শিকদার, কাদের গনি চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২১, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।