ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে শনিবার নাগরিক সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২১, ২০২১
রোজিনা ইসলামের মুক্তির দাবিতে শনিবার নাগরিক সমাবেশ

ঢাকা: মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি এবং তাকে নির্যাতনকারীদের বিচারের দাবিতে শনিবার (২২ মে) নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হবে।  

শুক্রবার (২১ মে) ভাসানী অনুসারী পরিষদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, শনিবার বিকেল ৪টায় শাহাবাগ জাতীয় জাদুঘরের সামনে মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি, তাকে নির্যাতনকারীদের বিচার, উপনিবেশিক অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দায়ের করা সব মামলা প্রত্যাহার, দুর্নীতি ও অনিয়মের দায়ে অভিযুক্ত স্বাস্থ্যমন্ত্রী এবং সচিবকে অপসারণ, পাশাপাশি গণমাধ্যমের স্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে নাগরিকদের সমাবেশ অনুষ্ঠিত হবে।  

নাগরিক সমাবেশে বক্তব্য রাখবেন- ড. কামাল হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, ড. রেজা কিবরিয়া, অধ্যাপক পারভীন হাসান, অধ্যাপক দিলারা চৌধুরী, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, আলোকচিত্রী শহিদুল আলম, লেখক নৃবিজ্ঞানী রেহনুমা আহমেদ, অধ্যাপক ড. আসিফ নজরুল, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, ইসতিয়াক আজিজ উলফাত, বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু  জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুর, গনফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, গণ দলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, রাষ্ট্র চিন্তার সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইউম, পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম ইনামুল হক, ব্যারিস্টার সাদিয়া আরমান, কবি হাসান ফকরী, জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ২১, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।