ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রোজিনার নিঃশর্ত মুক্তি দাবি গণফোরামের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ২২, ২০২১
রোজিনার নিঃশর্ত মুক্তি দাবি গণফোরামের

ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, তাকে হেনস্তাকারীদের গ্রেফতার ও কালো আইন বাতিলের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ করেছে গণফোরাম।

শনিবার (২২ মে) গণফোরামের মুখপাত্র অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন অ্যাডভোকেট মহসীন রশিদ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মেজর (অব.) আসাদুজ্জামান প্রমুখ।

সুব্রত চৌধুরী বলেন, রোজিনা ইসলাম একজন স্বনামধন্য পেশাদার সাংবাদিক। তাকে হেনস্তা ও কারাবন্দি করার মধ্য দিয়ে সরকার সাংবাদিক ও প্রতিবাদী মুখ বন্ধ করার চক্রান্ত করছে। জবাবদিহিহীন আমলানির্ভর এ সরকারের স্বাস্থ্য, আইসিটি, অর্থ, শিক্ষা ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সব জায়গায় লাগামহীন দুর্নীতির চিত্র সংবাদপত্র ও গণমাধ্যমে ভেসে উঠছে। দুর্নীতির তদন্ত হয় না। দেশের সম্পদ লুণ্ঠন ও ভাগাভাগি হচ্ছে। অনতিবিলম্বে দুর্নীতিবাজ আমলা ও তার সহযোগী রাজনীতিবিদ আশ্রয়দাতাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হোক।

মহসীন রশিদ বলেন, বিচার ব্যবস্থাকে কণ্ঠরোধ করা হচ্ছে। রোজিনার জামিন না দিয়ে তাকে জেলখানায় হেনস্তা ও নির্যাতন করা হচ্ছে। মন্ত্রীরা বলে বেড়াচ্ছেন রোজিনা সুষ্ঠু বিচার পাবে। কিন্তু আমরা শুনেছি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সাংবাদিক রোজিনাকে থানা ও জেল হাজতে চিহ্নিত দাগী আসামিদের সঙ্গে রেখে তার সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে। বিচারককে প্রভাবিত করা হচ্ছে। এ বিষয়ে উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করছি।

নেতারা বলেন, সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার কণ্ঠরোধ করার চক্রান্ত চলছে। রোজিনার মুক্তির দাবিতে সাংবাদিকদের সর্বাত্মক আন্দোলনের প্রতি আমরা সমর্থন জানাই। এ ঐক্য ভাঙার চক্রান্ত চলছে। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। করোনাকালে লাখ কোটি টাকা প্রণোদনা দেওয়া হলেও সাংবাদিকদের নাম মাত্র ১০ কোটি টাকা প্রণোদনা দেওয়া হয়েছে। যা হাজার হাজার সাংবাদিকদের সঙ্গে তামাশা করার সামিল।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মে ২২, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।