ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে রওশন এরশাদ-জি এম কাদেরের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মে ২৫, ২০২১
হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে রওশন এরশাদ-জি এম কাদেরের শোক

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

মঙ্গলবার (২৫ মে) আলাদা শোক বার্তায় তারা এ শোক প্রকাশ করেন।

 

শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, পেশাগত জীবনে প্রকৌশলী হাবীবুল্লাহ সিরাজী লেখালেখিতে সক্রিয় ছিলেন। একাধারে কবিতা, উপন্যাস, শিশুসাহিত্য লিখেছেন গুণী এ লেখক। ষাট দশকের বাংলা ভাষার অন্যতম প্রধান কবি হাবীবুল্লাহ সিরাজী ভাষা ও চিন্তায় নিজস্ব কাব্যধারা তৈরি করেন।

তিনি আরও বলেন, দেশের সংগ্রামশীল ইতিহাস ও মানুষ, মহান মুক্তিযুদ্ধ এবং প্রগতিশীলতাকে হাবীবুল্লাহ সিরাজী তুলে ধরেছেন তার চিন্তা ও কর্মে। বাংলা ভাষা ও সাহিত্যাঙ্গনে কবি হাবীবুল্লাহ সিরাজীর অবদান দেশের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় জাপা চেয়ারম্যান বলেন, বাংলা সাহিত্য চর্চা ও বিকাশে কবি হাবীবুল্লাহ সিরাজী অসামান্য অবদান রেখেছেন। সাহিত্যিক ও সাহিত্য প্রেমীদের জন্য তার কীর্তি অক্ষয় হয়ে থাকবে।

জি এম কাদের মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।  

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।