ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ধর্ষণ মামলার আসামি জসিমকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ২৫, ২০২১
ধর্ষণ মামলার আসামি জসিমকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

বরিশাল: বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিনকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে বরিশাল মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগের ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগের ভিত্তিতে বরিশাল মহানগর শাখা ছাত্রলীগের সভাপতি মো. জসিম উদ্দিনকে তার নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া করা হলো। একইসঙ্গে মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ বরিশাল মহানগর শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

গত ১৯ এপ্রিল বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানায় ২৫ বছরের এক তরুণী তাকে একাধিকবার ধর্ষণ ও গর্ভপাত করানোর লিখিত অভিযোগ দেন। তথ্য যাচাই-বাছাই শেষে ২১ এপ্রিল রাতে ওই অভিযোগটি মামলা হিসেবে নেয় থানা পুলিশ। তবে এরপর এক মাসের বেশি সময় পার হয়ে গেলেও ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জসিম তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা দাবি করলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণীর সঙ্গে তার ছবি ছড়িয়ে পরে। এরপর জসিম গা ঢাকা দেন।

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত শওকত হোসেন হিরনের অনুসারি হয়ে জসিম মহানগর ছাত্রলীগের নেতৃত্বে আসেন। এরপর থেকে ঠিকাদারি কাজ বাগিয়ে নেওয়াসহ নানান কাজে বার বার আলোচনায় এসেছেন তিনি। শওকত হোসেন হিরণের মৃত্যুর পর তার স্ত্রী জেবুন্নেছা আফরোজের অনুসারি হয়ে নিজের অবস্থান ধরে রাখেন, পরবর্তীতে এই আসনের বর্তমান সংসদ সদস্য জাহিদ ফারুক শামীমের অনুসারি হয়ে বরিশালের মাঠে সক্রিয় থাকেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ২৫, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।