ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

শোষণের বিরুদ্ধে বিদ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মে ২৫, ২০২১
শোষণের বিরুদ্ধে বিদ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল

ঢাকা: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, অত্যাচার, অবিচার ও শোষণের বিরুদ্ধে বিদ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল ইসলাম।  

মঙ্গলবার (২৫ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, সাহিত্যিক, সঙ্গীতজ্ঞ, সাংবাদিক, সম্পাদক, রাজনীতিবিদ এবং সৈনিক হিসেবে অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে কাজী নজরুল ইসলামের সাহসী ভূমিকা বিশ্বকে আজীবন পথ দেখাবে। দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করে জীবনের প্রতিটি শাখায় সফলতার অনুপ্রেরণা হয়ে থাকবেন কাজী নজরুল।

বিবৃতিতে তিনি আরও বলেন, বিদ্রোহ, সাম্য, প্রেম ও মানবতার কবি কাজী নজরুল ইসলাম এর কবিতা,  গান,  প্রবন্ধ,  নাটক ও উপন্যাস বিশ্ব সম্প্রদায়কে আজীবন মুক্তির পথে ধরে রাখবে। তিনি ইসলামী সঙ্গীতের পাশাপাশি একাধারে শ্যামা সঙ্গীত রচনা করে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তীতে একইভাবে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ২৫, ২০২১
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।