ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মে ২৯, ২০২১
‘বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে’ জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। ফাইল ফটো

ঢাকা: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশি শান্তিরক্ষী সদস্যদের অভিনন্দন জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, বিশ্বশান্তি, সম্প্রীতি ও সৌহার্দ প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে।

শনিবার (২৯ মে) আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ কথা বলেন।

বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বিশ্বের সব সদস্যদের অভিনন্দন জানান। পাশাপাশি বিভিন্ন দেশে শান্তিরক্ষায় নিয়োজিত থেকে যারা জীবন দিয়েছেন বিনম্র শ্রদ্ধায় তাদের আত্মার শান্তি কামনা করেন।

বাণীতে জিএম কাদের বলেন, প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৮ সালে এক দূরদর্শী সিদ্ধান্তে জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী পাঠান। দেশের তৎকালীন সব বিরোধীদল জাতিসংঘে শান্তিরক্ষী পাঠানোর বিরোধিতা করে হরতাল পালন করে। এ সময় পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ বিশ্বে শান্তি প্রতিষ্ঠা ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সব বাধা উপেক্ষা করে জাতিসংঘে সৈন্য পাঠান।

তিনি আরও বলেন, শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সদস্যারা পেশাদারিত্বের পাশাপাশি অর্পিত দায়িত্ব পালনে একনিষ্ঠতা, শৃঙ্খলা, দক্ষতা ও মানবিক আচরণে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। তিনি আশা প্রকাশ করে বলেন, বিশ্বশান্তি, সম্প্রীতি ও সৌহার্দ প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের এ সাফল্য অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।