ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টির চেয়ারম্যান হুমায়ুন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ৩০, ২০২১
বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টির চেয়ারম্যান হুমায়ুন গ্রেফতার

সিরাজগঞ্জ: বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টির (বিএসডিপি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট হুমায়ুন কবির ওরফে কর্নেল হুমায়ুনকে কুষ্টিয়ার দৌলতপুর থানা থেকে গ্রেফতার করেছে পুলিশ।  

শনিবার (২৯ মে) রাতে দৌলতপুর থানা পুলিশের সহায়তায় বড়ঘান্দিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে সিরাজগঞ্জের চৌহালী থানা পুলিশ।

তার বিরুদ্ধে চৌহালী থানায় চেক জালিয়াতি, সাজা ও জিআরসহ পাঁচটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। রোববার (৩০ মে) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।  

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন বডুঘান্দিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে হুমায়ুনকে গ্রেফতার করা হয়। তিনি এলাকায় প্রতারক হিসেবে পরিচিত। হুমায়ুনের বিরুদ্ধে চেক জালিয়াতি, সাজা ও জিআর মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।  

উল্লেখ্য, চৌহালী উপজেলার মিটুয়ানী গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে অ্যাডভোকেট হুমায়ুন কবির আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি জামায়াতে ইসলামসহ বিভিন্ন সময় বিভিন্ন রাজনৈতিক দলে যুক্ত ছিলেন। ২০০৯ সালে চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে পরাজিত হন। অবশেষে তিনি বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টি (বিএসডিপি) নামে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এই সুবাদে বিভিন্ন রাষ্ট্রের দূতাবাসসহ গুরুত্বপূর্ণ স্থানে তার যাতায়াত ছিল। এছাড়া বিভিন্ন লোকজনের কাছ থেকে চেক ও চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এসব মামলায় পরায়ানাভুক্ত হয়ে তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। এছাড়া তার বিরুদ্ধে প্রতারণা করে একাধিক বিয়ের অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।