ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘করোনা মানুষের উন্নতি-অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুন ১, ২০২১
‘করোনা মানুষের উন্নতি-অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে’ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। ফাইল ফটো

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, করোনা মহামারি মানুষের সর্বক্ষেত্রে উন্নতি ও অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে। পার্শ্ববর্তী দেশগুলোর মতো চিকিৎসা ব্যবস্থায় বিপজ্জনক বিপর্যয়ের অবস্থা থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকারকে এখনই জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (০১ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন রওশন এরশাদ।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, বাংলাদেশে এখন পর্যন্ত করোনার কি কি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে, এগুলোর প্রধান বৈশিষ্ট্য কি, এসব তথ্য দেশবাসীকে জানানো দরকার। এসব ভ্যারিয়েন্ট মোকাবিলায় প্রয়োজনীয় পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিরোধীদলীয় নেতা প্রত্যেক জেলা প্রধান কার্যালয়ে করোনা মহামারি মোকাবিলায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহের আহ্বান জানান। দেশীয় শিল্প-প্রতিষ্ঠানের মাধ্যমে ওষুধ, মাস্ক, স্যানিটাইজার, টেস্টিং কিট, পিপিই পোশাক উৎপাদন ও আমদানিতে নির্দেশনা দিতে সরকারের প্রতি অনুরোধ জানান তিনি। কোভিড-১৯ চিকিৎসা ব্যয় অত্যধিক, নিম্ন ও মধ্যবিত্ত আয়ের জনগোষ্ঠীর জন্য এ চিকিৎসা ব্যয় মেটানো দুঃসাধ্য। সরকারি-বেসরকারি মাধ্যমে করোনা ভ্যাকসিন আমদানি এবং দেশের জনগণকে সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে করোনা ভাইরাসের টিকা দেওয়ার অনুমতি দিতে সরকারকে আহ্বান জানান তিনি। হাসপাতলে চিকিৎসা ব্যয় কমাতে ভর্তুকি বাড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সরকারকে অনুরোধ করেন রওশন এরশাদ ।  

তিনি আরও বলেন, করোনা মাহামারির ফলে বাংলাদেশ এমন এক কঠিনতম সময় পার করছে যখন অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদাসীনতার পরিচয় দিচ্ছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাতে বাধ্য করানো না গেলে করোনার সার্বিক পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা থেকেই যাবে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুন ০১, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।