ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

উপকূলে বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবি খুলনা বিএনপির 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ৩, ২০২১
উপকূলে বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবি খুলনা বিএনপির  উপকূলে বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবি খুলনা বিএনপির 

খুলনা: পানিসম্পদ ও পরিবেশ মন্ত্রীর দুর্গত এলাকা পরিদর্শন, খাদ্য সামগ্রী, ওষুধ ও খাবার পানি দ্রুত পাঠানো, ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি এবং টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ ৭ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে খুলনা মহানগর ও জেলা বিএনপি।
 
বৃহস্পতিবার (৩ মে) দুপুরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে জলোচ্ছাসের ক্ষয়-ক্ষতি নিরুপণ ও ক্ষতিগ্রস্ত এলাকাকে উপদ্রুত এলাকা হিসেবে ঘোষণা করা, কর্মহীন মানুষের জন্য বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা, টেকসই বেড়িবাঁধ নির্মাণে মহা কর্মপরিকল্পনা গ্রহণ ও সেনাবাহিনীর মাধ্যমে বাস্তবায়ন, জাতীয় দুর্যোগ মোকাবিলায় দক্ষিণাঞ্চলীয় সেল গঠন ও অফিস স্থাপন, জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে দেশের দক্ষিণের জনপদ জীববৈচিত্র রক্ষায় পৃথক ফান্ড গঠন ও অর্থ সংগ্রহের ব্যবস্থার দাবি জানানো হয়।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জেলা সভাপতি শফিকুল আলম মনা, জাফরুল্লাহ খান সাচ্চু, ফজলে হালিম লিটন, স ম আবদুর রহমান, শাহ জালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, মাহবুব কায়সার, আশরাফুল আলম নান্নু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৩, ২০২১

এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।