ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সমালোচনাকে মিথ্যা প্রমাণ করে বাজেট বাস্তবায়িত হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, জুন ৪, ২০২১
সমালোচনাকে মিথ্যা প্রমাণ করে বাজেট বাস্তবায়িত হয়েছে

ঢাকা: প্রতিবারই সব সমালোচনাকে মিথ্যা প্রমাণ করে আওয়ামী লীগ সরকারের দেওয়া   বাজেট বাস্তবায়িত হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।  

বৃহস্পতিবার (৩ জুন) রাজধানীতে জাতীয় সংসদে বাজেট অধিবেশন শেষে বাজেট প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সব বাজেট বাস্তবায়নের হারই শতকরা ৯৫ এর ওপরে। বিশ্বব্যাপী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে গেছে এবং এসময় সরকারের প্রস্তাবিত বাজেটের লক্ষ্য জীবন ও জীবিকার সমন্বয় করে আগামীর বাংলাদেশ গড়া।  

স্বাধীনতার ৫০ বছর পর আজকে বাংলাদেশ সব সূচকে পাকিস্তানকে এবং অনেক ক্ষেত্রে ভারতকেও ছাড়িয়ে গেছে উল্লেখ করে ড. হাছান বলেন, ১৯৭১ সালে পাকিস্তান বাংলাদেশের চেয়ে ৭০ শতাংশ বেশি ধনী ছিল আর এখন বাংলাদেশ তাদের চেয়ে ৪৫ শতাংশ বেশি ধনী। আর  বাংলাদেশের মাথাপিছু আয় এখন ভারতকে ছাড়িয়ে ২ হাজার ২২৭ ডলার। দুঃখের বিষয়, এই উন্নয়ন-অগ্রগতি অনেকে দেখেও দেখে না, বুঝেও বোঝে না।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, জুন ০৪, ২০২১
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।