ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘রাজনৈতিক দস্যুরা ভোটের অধিকার কেড়ে নিয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ৯, ২০২১
‘রাজনৈতিক দস্যুরা ভোটের অধিকার কেড়ে নিয়েছে’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজনৈতিক দস্যুরা ভোটের অধিকার কেড়ে নিয়ে বাকশালি পন্থায় দেশ শাসন করছে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বুধবার (৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতীদল।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সাধারণ দস্যু ও রাজনৈতিক দস্যুর মধ্যে পার্থক্য কোথায়? সাধারণ দস্যুরা আপনাদের পছন্দের জিনিস কেড়ে নেয়। আর রাজনৈতিক দস্যুরা আপনার ভোটের অধিকার কেড়ে নিয়ে বাকশালি পন্থায় দেশ শাসন করছে।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ব‌লেন, ডাকাত-লুটেরাদের কবলে পড়েছে দেশ। চোর বা ডাকাত আপনার টাকা ছিনতাই ক‌রে নি‌য়ে গেলে আপনি দেখতে পাচ্ছেন, আপনি বলতেও পারবেন। কিন্তু যারা ভোট ডাকাতি করে, ব্যাংকের টাকা লুট করে বিদেশে পাচার করে সরকার চুপ করে তা দেখে। তাদের আমরাও কিছু বলতে পারছি না। পুলিশও কিছু করতে পারছে না। একই পুলিশ চোর-ছিনতাইকারীদের ধরে। রাষ্ট্রীয় লুটেরা-ডাকাতদের তারা কিছুই করে না।

জিয়াউর রহমানের কথা উল্লেখ করে আলাল বলেন, জিয়াউর রহমান এমন এক ব্যক্তি ছিলেন যিনি সবকিছুর ঊর্ধ্বে জনগণকে রাখতেন। জনগণের ভালো হয় সবসময় সেই কাজ করতেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য নজরুল ইসলাম খান, তাঁতীদল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।