ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ প্রয়োজন: বাংলাদেশ ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ প্রয়োজন: বাংলাদেশ ন্যাপ

ঢাকা: করোনার সঙ্গে ডেঙ্গু প্রতিরোধেও কার্যকর পদক্ষেপ প্রয়োজন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।  

তারা বলেন, করোনার সঙ্গে ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে হলে মশক নিধনে ঢাকার দুই সিটি করপোরেশনকে আরও বেশি সক্রিয় হতে হবে।

শুক্রবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা সরকারের প্রতি এ আহ্বান জানান।

নেতারা বলেন, জণগণের অসচেতনাকে দোষ দিয়ে নিজেদের ব্যর্থতার আড়াল না করে সরকারের উচিত করোনা ও ডেঙ্গু মোকাবিলায় সমন্বয়হীনতা-অব্যবস্থাপনা দূর করা। করোনা মহামারি প্রতিরোধে সবাই যখন ব্যস্ত সময় পার করছে তখন নীরবে-নিভৃতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। প্রায় প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন। তবে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যসেবা ভেঙে পড়ায় অনেকে জ্বর হলেও হাসপাতালে ভর্তি হচ্ছেন না।

তারা বলেন, প্রতিবারের মতো ঢাকার দুই সিটি করপোরেশন ডেঙ্গু প্রতিরোধের ব্যাপারে প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তা লিপ সার্ভিসেই সীমাবদ্ধ রেখেছে। এখন যদিও কিছু কিছু কার্যক্রম চোখে পড়ছে, তবে সবকিছু কার্যকর ও সঠিকভাবে সম্পন্ন করতে না পারলে পরিণতি ভয়াবহ আকার ধারণ করবে, এতে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।