ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

দ্বিধা-বিভক্তি ভুলে এক হতে হবে: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
দ্বিধা-বিভক্তি ভুলে এক হতে হবে: আমান

ঢাকা: দ্বিধা-বিভক্তি ভুলে সবাই এক হয়ে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছে নবগঠিত মহানগর উত্তর বিএনপি।

রোববার (১৫ আগস্ট) বিকেলে মহানগর উত্তরের এক যৌথ সভায় নবগঠিত কমিটির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান এ অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, আজকে এ সভায় আমরা দৃঢ়কণ্ঠে বলতে চাই, আগামী দিনে যে আন্দোলন, যে সংগ্রাম দেশের জন্য, দেশের মানুষের জন্য শুরু হবে, সেই আন্দোলন-সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধভাবে নামার জন্য আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাল্লাহ আমরা পূরণ করবো, জনগণের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাল্লাহ আমরা পূরণ করবো। এ প্রত্যাশা পূরণ করতে গেলে আমাদের সবাইকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণসহ সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অতীতের সব দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সবাইকে জিয়া পরিবারের সদস্য হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে- এটাই আজকে আমাদের অঙ্গীকার।

আমান বলেন, বিএনপি উত্তর ও দক্ষিণের যে আহ্বায়ক কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দিয়েছেন তার লক্ষ্য একটাই। বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলণ্ঠিত মানবাধিকারকে পুনঃপ্রতিষ্ঠা, জনগণ-সাংবাদিকদের মতামতের স্বাধীনতা অর্জন, জনগণের কথা বলার স্বাধীনতা ফিরিয়ে আনা ও একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

রাজধানীর নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর উত্তরের এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এ জি এম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।