ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

অত্যাচার করে বেশি দিন থাকা যাবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
অত্যাচার করে বেশি দিন থাকা যাবে না ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অত্যাচার, অনাচার করে বেশিদিন ক্ষমতায় থাকা যাবে না। যদি থাকতে পারতো তাহলে ফেরাউন, নমরুদ থাকতো, আইয়ুব খান, ইয়াহিয়া থাকতো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যত পিটান, যত মারেন, আমাদের কর্মীরা তত বাড়বে, তত শক্তিশালী হবে। মনে রাখবেন যে ছেলের হাত-পা ভেঙে দিয়েছেন সুস্থ হয়ে সেও কিন্তু আপনার হাত-পা ভাঙতে পারে। আমাদের টাকা দিয়ে গুলি-অস্ত্র কিনেছেন আমাদের মারেন, কিন্তু সাবধানে থাকবেন। নইলে আমরা বন্ধ করতে বাধ্য হবো। সময় আসবে, জনরোষে এই সরকারের পতন ঘটবে। সময় আসবে যখন এই সরকারের একটাও মন্ত্রী আর লম্বা লম্বা কথা বলার সাহস করবে না, তারা মাঠে নামার সাহস করবে না।

মির্জা আব্বাস বলেন, কয়েকদিন আগে দেখলাম একজন মহিলা খুধার জ্বালায় আত্মহত্যা করেছে। বাংলাদেশে দ্রব্যমূল্য বাড়লে আর কখনো কমে না।

তিনি বলেন, কিছু তেলবাজ নেতা বলে তারেক রহমান নাকি লন্ডনে বসে এসব হামলা মামলার পরিকল্পনা করছে। ভাবতে পারেন, তারেক রহমানের এত ক্ষমতা যদি লন্ডনে বসে হয়, তাহলে বাংলাদেশে আসলে আপনাদের অবস্থা কী হবে? সুতরাং নেতা-নেত্রী সম্পর্কে আজে-বাজে কথা বলবেন না, মনে রাখবেন আমরাও মুখের মধ্যে কুলুপ বেধে বসে থাকবো না।

মির্জা আব্বাস বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারছেন না। তিন বারের প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, যার জন্য সারাদেশের মানুষ দোয়া করছে, রোজা রাখছে, সেই নেত্রীর চিকিৎসা হচ্ছে না। বাংলাদেশের জনগণ তার সময়ে শান্তিতে ছিল। বিএনপির সময় তিনবার পূজা এবং রোজা একসঙ্গে হয়েছে তখন সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। আজকে এই সরকার উস্কানী দিয়ে বিএনপিকে ফাঁসানোর জন্য অপকর্ম করে বিএনপির ঘাড়ে দোষ চাপাচ্ছে 

খালেদা জিয়ার মুক্তি কার কাছে চাইবো প্রশ্ন করে বিএনপির এই নেতা বলেন, আমরা যদি এই সরকারকে রাজনৈতিকভাবে আন্দোলনের মাধ্যমে পতন ঘটাতে না পারি দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি হবে না।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদল নেতা মামুন হাসান, এসএম জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।