ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘পথ একটাই, ম‌রো নইলে মা‌রো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
‘পথ একটাই, ম‌রো নইলে মা‌রো’

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই সরকা‌রের হাত থেকে বাঁচ‌তে পথ একটাই, ম‌রো নইলে মা‌রো।

শনিবার (৩০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ফোরামের উদ্যোগে ‘মানবাধিকার ও আইনের শাসন: ২৮ অক্টোবর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাবেক এই ছাত্রদল নেতা বলেন, বর্তমানে আওয়ামী লীগ বাকশাল প্রতিষ্ঠা করে নাই। কিন্তু সেই বাকশালের কর্মসূচিগুলো নিয়ে কাজ করছে। শেখ হাসিনা বাকশাল শব্দটি সাহস করে বলছে না, কিন্তু বাকশালের কাজকর্মগুলো করছেন।

তিনি বলেন, বর্তমান সময় একটি কঠিন সময়। এই কঠিন সময়ে আমাদের যার যেটুকু আছে, সেটুকু নিয়েই সৎভাবে যদি ঘুরে দাঁড়াতে হবে। তা না পারলে আমাদের জন্য যে কঠিন সময় আসছে সেটা খুব করুণ হবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এই দুঃশাসনের শেষ সীমায় এরা (আওয়ামী লীগ) পৌঁছে গেছে। যদি একটু দৃঢ়তার সঙ্গে এক জায়গায় হতে পারি। একদিন পরই নতুন মাস, তারপরে আসবে নতুন বছর। এই নতুন মাসে নতুন কোনো সংবাদ আসতে পারে। যদি আমরা এক জায়গায় হতে পারি।

তিনি বলেন, ড. কামাল হোসেন বাড়ি ও কোর্ট ছাড়া কিছু বোঝেন না। তিনি বলেছেন, রাজপথ দখল ছাড়া এই সরকারের হাত থেকে মুক্তি নাই। ড. কামাল হোসেনের মত মানুষও বুঝেছেন রাজপথ দখল ছাড়া মানুষের মুক্তি নেই। তাই পথ একটাই, মরো না হলে মারো।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

বাংলাদেশ সময়:  ১৭৪৯ ঘণ্টা,  অক্টোবর ৩০, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।