ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

বিতর্কিত কমিটি দেওয়ায় সরাইলে যুবদলের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
বিতর্কিত কমিটি দেওয়ায় সরাইলে যুবদলের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যুবদলের বিতর্কিত তিন সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলা সদরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানির বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদ ভূইয়ার কুশপুত্তলিকা দাহ করা হয়।  

এর আগে, সরাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন বিক্ষুব্ধ যুবদল নেতাকর্মীরা।

এতে উপজেলা যুবদলের সাবেক সভাপতি নাজমুল হক খন্দকার মুন্না তার লিখিত বক্তব্যে বলেন, জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান বিপুল অংকের টাকা নিয়ে সাবেক ছাত্রলীগ নেতা ও ভূইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির আহমেদ ভূইয়ার অবৈধ প্রভাবের মাধ্যমে এই কমিটি অনুমোদন করিয়েছিলেন। এই টাকা লেনদেনের ছবি ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। গত ২৪ অক্টোবর কোন প্রকার সিল ছাড়া শুধুমাত্র ওকে লিখে এই কমিটির অনুমোদনের কাগজ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়েছে।  

অথচ কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক টিমের সুপারিশের ভিত্তিতে জেলা যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদক আমাকে আহ্বায়ক ও সৈয়দ ইসমাঈল হোসেন উজ্জ্বলকে সদস্য সচিব করে কেন্দ্রে কমিটি জমা দেন। কেন্দ্রে জমা দেওয়া কমিটির পক্ষে নয়টি ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক সুপারিশ করে চিঠিও পাঠিয়েছে। সেই কমিটিকে আমলে না নিয়ে অনৈতিকভাবে এই কমিটি অনুমোদন দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ ইসমাঈল হোসেন উজ্জ্বল, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রানা আহমেদ জিল্লু, সাবেক প্রচার সম্পাদক আহাদ মৃধা, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আকবর হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল সরাইল বাজার প্রদক্ষিণ করে তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানির বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদ ভূইয়ার কুশপুত্তলিকা দাহ করে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।