ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
‘বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে’

মাদারীপুর: ‘ধর্ম নিয়ে রাজনীতি শুরু হয়েছে। মসজিদে মানুষ হত্যা হচ্ছে।

মন্দির, গির্জায় হামলা হচ্ছে। যারা ধর্মীয় প্রতিষ্ঠানে এ ধরনের কাজ করে তারা কিন্তু ধর্মের ভক্ত না। তারা ধর্ম নিয়ে রাজনীতি করার জন্য কৌশল অবলম্বন করে। ’

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে শিবচরের দক্ষিন বহেরাতলা বালিকা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, কুমিল্লায় মণ্ডপে যে ঘটনা ঘটানো হয়েছে তা আপনারা দেখেছেন। পবিত্র কোরআন শরিফ কিভাবে রাখা হয়েছে, তা দেখেছেন। এই ষড়যন্ত্রে বিএনপি জড়িত ছিল। তাদের উদ্দেশ্য ছিল হিন্দু মুসলমানদের মধ্যে দাঙ্গা সৃষ্টি করার। এর মাধ্যমে তারা সুযোগ নেওয়ার চেষ্টা করেছিল। প্রমাণিত হয়েছে বিদেশে বসে কোন কোন নেতা ষড়যন্ত্র করে এ ঘটনা ঘটিয়েছে।

তিনি আরো বলেন, শিবচরের মাটিতে ধর্মীয় প্রতিষ্ঠানে কেউ যদি কোনো ধরনের অপকর্ম করে তাহলে সেই হামলাকারীদের সামাজিক ও পারিবারিকভাবে একঘরে করা হবে। দুষ্কৃতিকারীদের এমন বিচার করা হবে যাতে ভবিষ্যতে কোনোদিন মাথাচাড়া দিতে সাহস না পায়। এজন্য যার যার ছেলে-মেয়ে পরিবারকে নিয়ে সজাগ থাকতে হবে। সকল ধর্ম বর্ণের সবাইকে নিয়ে শিবচরকে আমরা বাংলাদেশের মধ্যে আধুনিক ও উন্নত হিসেবে গড়ে তুলবো।

এসময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ. লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

এদিন চিফ হুইপ শিবচরের উত্তর বহেরাতলা ইউনিয়নের হাজী বাছের মৌলভী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন, টেকেরহাট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের বহেরাতলা আর.আই.ডি দাখিল মাদরাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।