ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা: জাপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা: জাপা

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, অকারণেই দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে। পাঁচ টাকা কেজিতে যে সবজি বিক্রি করছে কৃষক, তা মধ্যস্বত্বভোগী আর চাঁদাবাজদের কবলে পড়ে ৫০ থেকে ৬০ টাকা দরে বাজারে বিক্রি হচ্ছে।

ঘাটে ঘাটে চাঁদা দিতে হচ্ছে, চাঁদা তুলতে বাজারে অফিস খুলে বসেছে দুর্বৃত্তরা। আর দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা হয়ে পড়েছেন দেশের মানুষ। দেখার যেন কেউ নেই।

সোমবার (০১ নভেম্বর) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় যুব দিবস উপলক্ষে জাতীয় যুব সংহতি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, বিদেশে কোন পণ্যের দাম ১টাকা বাড়লে, আমাদের দেশে একশ’ টাকা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়। যারা তদারকি করবে, তারাও দুর্নীতিতে জড়িয়ে পড়ায় কোনো সুরাহা নেই। দলীয়করণ করা হয়েছে সব সেক্টরে, ফুটপাতও ইজারা দেওয়া হয়েছে।

তিনি বলেন, দেশে বিশাল বিশাল মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, কিন্তু বেকার যুবকদের কর্মসংস্থান হচ্ছে না। আগামী দিনে সব মেগা প্রকল্পে দেশীয় যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। প্রায় সাড়ে ৪ কোটি বেকারের কর্মসংস্থানের জন্য বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে।

জাতীয় যুব সংহতির আহ্বায়ক এইচ শাহরিয়ার আসিফের সভাপতিত্বে এবং সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাপা প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব মোস্তফা বেঙ্গল সেলিম, যুবনেতা অ্যাড. মাইনুদ্দিন মানু, শফিকুল ইসলাম দুলাল, মো. নজরুল ইসলাম, শেখ সরোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।