ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দুই দিনব্যাপী রোডমার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দুই দিনব্যাপী রোডমার্চ

ঢাকা: সারাদেশে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা ও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনা প্রতিষ্ঠার প্রত্যয়ে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে দুই দিনব্যাপী রোডমার্চ মঙ্গলবার (২ নভেম্বর) থেকে শুরু হবে।

সোমবার (১ নভেম্বর) বাম গণতান্ত্রিক জোট থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, মঙ্গলবার (২ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় পল্টন মোড়ে উদ্বোধন শেষে যাত্রা করে রোডমার্চ নারায়ণগঞ্জের কাঁচপুর, সোনারগাঁও মোগড়াপাড়া চৌরাস্তা, চান্দিনায় পথসভা শেষে বিকেলে কুমিল্লা টাউন হলে সমাবেশ এবং সন্ধ্যায় ফেনী শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে। ফেনীতে রাত্রী যাপন শেষে ৩ নভেম্বর সকাল সাড়ে ৮টায় যাত্রা করে দাগনভূঞা, চৌমুহনী, রামগঞ্জে পথসভা শেষে বিকেল ৫টায় হাজীগঞ্জে সমাবেশের মাধ্যমে দুই দিনব্যাপী রোডমার্চ সমাপ্ত হবে।

রোডমার্চের সময় পথে পথে লিফলেট বিতরণ, গণসংযোগ, পথসভা, সমাবেশের মাধ্যমে জনগণকে সাম্প্রদায়িক অপশক্তি এবং সাম্প্রদায়িক সন্ত্রাস দমনে ব্যর্থ সরকার ও ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হবে।

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে রোডমার্চ এ অংশ নেবেন বাম জোটের শীর্ষ নেতা ও সিপিবি সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক কমরেড অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী) ভারপ্রাপ্ত সমন্বয়ক কমরেড ফখরুদ্দিন কবীর আতিক, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক মনিরউদ্দিন পাপ্পু, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি কমরেড আব্দুল আলী, সিপিবি প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ কাফি রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য বহ্নিশিখা জামালী, ইউসিএলবি নেতা নজরুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) নেতা আকম জহিরুল ইসলাম, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নেতা বিধান রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।