ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

'রাজাকার' স্লোগান দিয়ে জাপা নেতাকে লাঞ্ছিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
'রাজাকার' স্লোগান দিয়ে জাপা নেতাকে লাঞ্ছিত  নূরুল ইসলাম খান সুরুজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজাকারের তালিকায় নাম আছে শুনে জাতীয় পার্টির এক নেতাকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

 

ওই নেতার নাম মো. নুরুল ইসলাম খান সুরুজ। তিনি উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি।  

সোমাবার (১ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।  

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

প্রত‍্যক্ষদর্শীরা জানায়, দুপুরে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা চলছিল। একপর্যায়ে ওই সভায় রাজাকার তালিকা নিয়ে আলোচনা শুরু হলে নুরুল ইসলাম সুরুজ সভা থেকে বেরিয়ে যান।  

এ সময় তিনি উপজেলা পরিষদের সামনে পৌঁছতেই ‘রাজাকার’ ‘রাজাকার’ স্লোগান দিয়ে একদল দুর্বৃত্ত তার ওপর হামলা করে গায়ের শার্ট ছিঁড়ে ফেলে।  

জানা যায়, ২০২০ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নির্দেশে মুক্তিযোদ্ধা ও স্থানীয় প্রশাসন থেকে শান্তি কমিটি, রাজাকার ও আল-বদর বাহিনীর তালিকা প্রস্তুত করা হয়। ওই তালিকায় পৌর এলাকার চরনিখলা গ্রামের মো. নূরুল ইসলাম খান সুরুজের নাম ছিল। তবে পরবর্তীতে এই নাম ভুল লিপিবদ্ধ হয়েছে এবং তৎকালীন সময়ে তিনি ছাত্রলীগের রাজনীতি করতেন মর্মে সংশ্লিষ্ট দফতরে চিঠি পাঠায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান আকন্দ, সহকারী কমান্ডার, মো. আব্দুল হাই ও মো. নুরুল হক।  

এ ঘটনায় নূরুল ইসলাম খান সুরুজ ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। কখনো আমি রাজাকার ছিলাম না। উপজেলা প্রশাসনের সমন্বয় সভা থেকে বেরিয়ে যাওয়ার সময় একদল লোক স্লোগান দিয়ে আমার ওপর হামলা করেছে। এটি একটি সাজানো ঘটনা।  

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।