ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

জাপা প্রার্থীর ওপর হামলা, মহাসচিবের নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
জাপা প্রার্থীর ওপর হামলা, মহাসচিবের নিন্দা

ঢাকা: নওগাঁ সদর উপজেলার ৮ নং হাসাইগাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. হাবিল মোল্লার ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার (৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ নিন্দা জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীক বরাদ্দপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী হাবিল মোল্লার ওপরে জঘন্যতম বর্বরোচিত হামলা চালিয়ে মারাত্মক আহত ও জখম করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িত আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর ভাগিনা মো. মিন্টুর নেতৃত্বে ১৫/১৬ জন সন্ত্রাসী।

প্রকৃত অপরাধী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি।

গত সোমবার দুপুরে অনুমানিক বেলা ১২টায় নওগাঁ সদর উপজেলার ৮ নং হাসাইগাড়ী ইউনিয়ন বাজারে জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী হাবিল মোল্লা দলীয় কর্মী ও নির্বাচনী সমর্থকদের নিয়ে লাঙ্গল প্রতীকের ক্যাম্পিং করছিলেন। পূর্ব পরিকল্পিতভাবে ওৎ পেতে লুকিয়ে থাকা দুষ্কৃতকারীদের উপর্যুপরি লাঠিচার্জে মারাত্মকভাবে আঘাত পেয়েছেন তিনি। পরে স্থানীয় লোকজন ও জাতীয় পার্টির কর্মীরা তাকে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যায়।

প্রার্থী হাবিল মোল্লা বর্তমানে নওগাঁ উপজেলা সদর হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন আছেন। প্রার্থীর সঙ্গে থাকা জাতীয় পার্টির মহিলা কর্মীদের মারপিট ও লাঞ্ছিত করা হয়। বিষয়টি তৎক্ষণাৎ নওগাঁ সদর উপজেলা নির্বাচন অফিস কর্মকর্তা এবং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে প্রার্থীর স্ত্রী নাসরিন বেগম লিখিত অভিযোগের মাধ্যমে অবহিত করেন। তবে নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কোনো ধরনের তৎপরতা দেখাননি। পুলিশ প্রশাসনও তেমন কোনো ভূমিকা রাখেনি বলে সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়।

হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করার দাবি জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব বলেন, উদ্ভূত পরিস্থিতির দায় নির্বাচনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং পুলিশ প্রশাসনকেই নিতে হবে। অহরহ এভাবে হত্যা ও হামলার ঘটনা রাজনীতিকে কলুষিত করে ফেলেছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করলে ঘটনায় জড়িত অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।