ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি সিপিবির

ঢাকা: অবিলম্বে ডিজেল, কোরোসিন, এলপি গ্যাসের বর্ধিত মূল্য এবং বাস-লঞ্চসহ ট্রাকের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে পল্টন মোড়ে সিপিবির 'গণদাবি দিবস' এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  অনুষ্ঠিত সমাবেশ থেকে এসব দাবি করা হয়।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, সহকারী সাধারণ সম্পাদক কমরেড কাজী সাজ্জাদ জহির চন্দন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া জনজীবনকে পদদলিত করে সাধারণ মানুষের নাভিশ্বাস তুলে দিয়েছে। দ্রব্যমূল্যের চাপে মানুষের জীবন দুবির্ষহ হয়ে উঠেছে। ইতোমধ্যেই জ্বালানি তেলের দাম এবং বাসের বাড়া বৃদ্ধি মরার ওপর খাড়ার ঘায়ের শামিল। মানুষের আয় কমেছে, ব্যয় বেড়েছে, তারপরও সরকার নির্বিকার। সরকার জনগণের দায়-দায়িত্ব না নিয়ে ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। এ অবস্থায় দেশ চলতে পারে না। ষড়যন্ত্রকারীদের সৃষ্ট ‘সাম্প্রদায়িক সন্ত্রাস’ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্ন ভিন্ন করে দিচ্ছে। সরকারের নিষ্ক্রিয়তা, নিষ্পৃহতা ও নিয়ন্ত্রণহীনতায় সাম্প্রদায়িক সন্ত্রাস হিন্দু সম্প্রদায়সহ দেশের অসম্প্রদায়িক মানুষের মনে ক্ষোভের সঞ্চার করেছে। ঘুষ-দুর্নীতি-লুটপাট যে কোনো সময়ের চেয়ে বেশি মাত্রায় সংঘটিত হচ্ছে। ধনী আরও ধনী হচ্ছে, গরীব আরও গরীব হচ্ছে।

সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, জনগণের সব দাবি বাস্তবায়নের জন্য সিন্দাবাদের ভুতের মতো ঘাড়ে চেপে বসে থাকা আওয়ামী দুঃশাসনের জগদ্দল পাথর অপসারণ করতে হবে। বিকল্প শক্তির উত্থানের মাধ্যমে বিকল্প গড়ে দুঃশাসনকে পরাজিত করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে মজুরির সামঞ্জস্যতা বিধানের জন্য ন্যূনতম জাতীয় মজুরি ২০ হাজার টাকা করার দাবিও জানান।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।