ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘ইউপি নির্বাচনের নামে খুনোখুনি চলছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
‘ইউপি নির্বাচনের নামে খুনোখুনি চলছে’ জাতীয় মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে খুনোখুনি চলছে। নির্বাচনের নামে প্রহসন চলছে, তামাশার নির্বাচন চলছে দেশে।

নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

জাতীয় মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদ এখন থেকে জাতীয় পার্টির সহযোগী সংগঠন হিসেবে কাজ করবে।  

জিএম কাদের বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান অনেক ক্ষমতা দিয়েছে নির্বাচন কমিশনকে। কিন্তু তারা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষমতা প্রয়োগ করছে না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থতার দায় নির্বাচন কমিশনকেই নিতে হবে। ঠুনকো কারণে জাতীয় পার্টির প্রার্থীদের প্রার্থীতা বাতিল করে দিচ্ছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হতে মরিয়া সরকার দলীয় প্রার্থীরা। আবার সরকার দলীয় প্রার্থীরা হামলা-মামলা করছে জাতীয় পার্টি প্রার্থীদের ওপর। সরকারি দলের সমর্থকরা নির্বাচনের মাঠে দাঁড়াতে দিচ্ছে না ভিন্নমতাবলম্বীদের।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদ হচ্ছে সবচেয়ে কম ক্ষমতার একটি প্রতিষ্ঠান, যেখানে বাজেটও থাকে স্বল্প। কিন্তু নির্বাচন কমিশন পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হয়েছে। নির্বাচনে মানুষ ভোট দিতে না পারাটা দুর্ভাগ্যজনক।  

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, নির্বাচনের আগে আওয়ামী লীগ ঘোষণা দিয়েছিল ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করবে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য দেশে এখন কোটি কোটি বেকার কাজের জন্য হন্যে হয়ে ঘুরছে।  

জাতীয় মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের আত্মপ্রকাশ অনুষ্ঠানে মো. ইকরাম হোসেন বাবুর সভাপতিত্বে এবং প্রিয়াংকা সুকমলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ওমর, যুগ্ম মহাসচিব মো. জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান আকাশ, জাতীয় মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের নেতা সাজ্জাদ, জান্নাত, আব্দুর রহিম রোমান, আশরাফুল আলম।  

উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদকমণ্ডলীর সদস্য মমতাজ উদ্দীন, এমএ রাজ্জাক, জহিরুল ইসলাম মিন্টু, আহাদ ইউ চৌধুরী শাহীন, গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদকমণ্ডলী সমরেশ মন্ডল মানিক, ডা. মো. আব্দুল্লাহ আল ফাত্তাহ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।