ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

এশিয়ায় সবচেয়ে বড় সংগঠন মহিলা লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এশিয়ায় সবচেয়ে বড় সংগঠন মহিলা লীগ

ফরিদপুর: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক বলেছেন, যতোদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকবেন ততোদিন পথ হারাবে না বাংলাদেশ। এখন নারী জাগরণের দেশ আমাদের।

আর এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ মহিলা লীগ।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে জেলা শহরের চর কমলাপুরের সেরিনা গার্ডেনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুন নেছা মান্নান। সভা সঞ্চালনা করেন কেন্দ্রীয় মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল।

মাহমুদা বেগম কৃক বলেন, ফরিদপুর থেকে সৈয়দা সাজেদা চৌধুরী, সালেহা মোশাররফের মতো নারী নেত্রী সংসদ সদস্য হয়েছেন। আমি চাই আগামী জাতীয় নির্বাচনে ফরিদপুর থেকে সরাসরি প্রার্থী হয়ে অংশ নিবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান সামসুল হক ও পৌর মেয়র অমিতাভ বোস এবং সম্মানিত অতিথি হিসেবে মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক সেলিনা আক্তার ফাতেমা, কোষাধ্যক্ষ রাহেলা পারভিন, সদস্য মেহজাবিন আলী, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য দেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও ফরিদপুরের প্রয়াত রাজনীতিবিদ এস,এম নুরুন্নবীর স্ত্রী আনোয়ারা বেগম, জেলা মহিলা লীগের সাবেক সদস্য সচিব আইভি মাসুদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ঝর্ণা হাসান, মধুখালি উপজেলার ভাইস চেয়ারম্যান সুরাইয়া সালাম, জেলা পরিষদের সদস্য আনজুমান আরা বেগম প্রমুখ।

সভায় জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি গঠনের লক্ষ্যে আগ্রহী প্রায় অর্ধশত নারী নেতৃবৃন্দের বক্তব্য শোনেন কেন্দ্রীয় নেতারা।

এসময় বক্তারা আওয়ামী লীগের রাজনীতিতে তাদের অংশগ্রহণ ও অবদানের কথা উল্লেখ তারা বলেন, আওয়ামী লীগের পরিবারের দুঃসময়ে মহিলা লীগের মা-বোনেরা ভূমিকা রেখেছেন।

যোগ্যদের নেতৃত্বে আনার দাবি করে তারা বলেন, আওয়ামী লীগে এখন লোকের অভাব হবেনা। কিন্তু দুঃসময়ে তাদের খুঁজে পাওয়া যাবে না। যারা আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে দলের জন্য শ্রম দিয়েছেন তাদেরই দলে অংশ নেওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।