ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

গণতন্ত্রবিরোধী শক্তির বিরুদ্ধে ভাসানীর কণ্ঠ ছিল সোচ্চার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
গণতন্ত্রবিরোধী শক্তির বিরুদ্ধে ভাসানীর কণ্ঠ ছিল সোচ্চার মওলানা ভাসানী

ঢাকা: মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির(এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, মওলানা ভাসানীর সংগ্রাম ছিল সাম্রাজ্যবাদী ব্রিটিশ শাসনের বিরুদ্ধে। সংগ্রাম ছিল স্বৈরশাসক পাকিস্তানের বিরুদ্ধে।

একইভাবে ভারতের আধিপত্যবাদ ও আগ্রাসনের বিরুদ্ধে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর গণতন্ত্র বিরোধী কার্যকলাপ ছিল জুলুমের বিরুদ্ধে তার কণ্ঠ ছিল সোচ্চার।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, এদেশে আবারও গণতন্ত্র বিরোধী শক্তি গায়ের জোরে দিনের ভোট আগের রাতে সম্পন্ন করে রাষ্ট্র ক্ষমতা দখলে নিয়ে জগদ্দল পাথরের মতো ক্ষমতা দখল করে বসে আছে। মওলানা ভাসানীর প্রদর্শিত পথে সকল জাতীয়তাবাদী শক্তিকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে কার্যকরী ভূমিকা পালনের মাধ্যমে রাজপথ দখল করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে মওলানা ভাসানী অসমাপ্ত কর্মসূচি বাস্তবায়ন হবে।

তারা আরও বলেন, দেশে গুম, খুন এবং লুটপাটের মাধ্যমে একদলীয় ফ্যাসিস্ট সরকার পুরো দেশে আজ অরাজকতা সৃষ্টি করেছে। আজকে মওলানা ভাসানীর মতো নেতৃত্বেও বড় অভাব দেখা যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১ 
এমএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।