ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ভাসানীর মৃত্যুবার্ষিকীতে বিএনপির ২ দিনের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
ভাসানীর মৃত্যুবার্ষিকীতে বিএনপির ২ দিনের কর্মসূচি

ঢাকা: মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) দুদিনের কর্মসূচি গ্রহণ করেছে।

মঙ্গলবার (১৬নভেম্বর) বিএনপি গঠিত মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদু এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা আফ্রো এশিয়া ল্যাটিন আমেরিকার নির্যাতিত নিপীড়িত মানুষের মহান নেতা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি কর্তৃক গঠিত মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির পক্ষ থেকে দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপনের জন্য দুদিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ১৭ নভেম্বর সকাল ১০ টায় মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজার জিয়ারত পুষ্পমাল্য অর্পণ ও দোয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারাসহ টাঙ্গাইল জেলা শাখার নেতারা উপস্থিত থাকবেন।

১৮ নভেম্বর বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর কর্মময় জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভাপতিত্ব করবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও আহবায়ক মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি (বিএনপি) আবদুল্লাহ আল নোমান।

প্রধান অতিথি থাকবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় এবং অন্যান্য নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদু সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে আলোচনা সভাসহ কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এছাড়া দেশব্যাপী জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকীর কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।