ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

খুলনায় পুলিশি বাধায় অনশন করতে পারেনি বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
খুলনায় পুলিশি বাধায় অনশন করতে পারেনি বিএনপি নেতাকর্মীদের টেনে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় পুলিশের বাধায় নির্ধারিত সময়ে অনশন কর্মসূচি শুরু করতে পারেনি বিএনপি। দলীয় কার্যালয়ের সামনে বসতেই পারেননি বিএনপি নেতাকর্মীরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচির আগে থেকে মহানগরীর কেডিঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়।

শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টার দিকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকে। মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মহানগর বিএন‌পির সাধারণ সম্পাদ ও সা‌বেক মেয়র বীর মুক্তিযোদ্ধা ম‌নিরুজ্জান ম‌নি, মহানগর বিএন‌পি যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ত‌রিকুল ইসলাম, জেলা বিএন‌পি সাধারণ সম্পাদক আ‌মির এজাজ খান, মহানগর সহ সভাপ‌তি মীর কায়‌সেদ আলী, শেখ মোশা‌রেফ হো‌সেন, উপ‌দেষ্টা সে‌কেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু, এস আর ফারুক, আবু হো‌সেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, আবু হো‌সেন বাবু, ম‌নিরুজ্জামান মন্টু ও শেখ আব্দুর রশীদ সহ অনেকেই আসেন। এ সময় পুলিশ কর্মকর্তারা তাদের রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচি পালন করার অনুরোধ করলে নেতাকর্মীরা সেখানে বসে থাকেন।

আগে থেকে কোন অনুমতি না থাকায় এখানে বসতে দেওয়া হবে না বলে জানায় পুলিশ। এ নিয়ে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে দলীয় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতর চলে যায়। সেখানে তারা তাদের কর্মসূচি পালন করছেন। বিএনপি নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশে আমরা এখানে বসেছি। এটা রাজনৈতিক কোন প্রক্রিয়া নয়। দেশনেত্রীর মুক্তির জন্য আমরা এখানে বসেছি। পুলিশ এখানে বসতে দিচ্ছে না।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বাংলানিউজকে জানান, রাস্তা দখল করে কোন কর্মসূচি পালন করা যাবে না। বিএনপিকে বলা হয়েছে অফিসের ভেতরে কর্মসূচি পালন করতে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।