ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

খালেদাকে মুক্ত করতে ফ্যাসিবাদি সরকারকে বাধ্য করবো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
খালেদাকে মুক্ত করতে ফ্যাসিবাদি সরকারকে বাধ্য করবো

সিলেট: খালেদা জিয়াকে হত্যা করার উদ্দেশে বিদেশে পাঠাচ্ছে না। যাকে আমরা আপসহীন নেত্রী বলি।

সেই নেত্রীকে বিনা চিকিৎসায় মরতে হচ্ছে। শুধু বিএনপির নেতাকর্মীরা নয়, দেশের কোটি কোটি মানুষের প্রাণের দাবি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য মুক্ত করে দেওয়া হোক। খালেদা জিয়াকে মুক্ত করতে এ ফ্যাসিবাদি সরকারকে বাধ্য করবো।  

শনিবার (২০ নভেম্বর) সিলেটে গণঅনশন কর্মসূচিতে বক্তারা এমন মন্তব্য করেন। এদিন সকাল ১০টা থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা বিএনপি রেজিস্ট্রারি মাঠে এবং মহানগর বিএনপি শহীদ মিনারে গণঅনশন কর্মসূচিতে বসে।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশ পাঠানোর দাবিতে করা কর্মসূচি থেকে বক্তারা বলেন, যে নেত্রী দেশের সার্বভৌমত্বের জন্য লড়তে গিয়ে কারো সঙ্গে আপস করেননি। দেশের মানুষের জন্য লড়েছেন। তাকে আমরা মুক্ত করে ছাড়বো। শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও খালেদা জিয়ার কোনো ক্ষতি হতে দেব না। এ ফ্যাসিবাদি সরকারকে বাধ্য করবো যাতে খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠিয়ে চিকিৎসা সুনিশ্চিত করতে।  

সিলেট জেলা বিএনপির কর্মসূচিতে সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক  কমিটির সদস্য আবুল কাহের শামীম, আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সাবেক সহ-সভাপতি আশিক চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী, আহ্বায়ক কমিটির সদস্য ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাঈদ আহমদ, সদর উপজেলা বিএনপি নেতা আ ফ কামাল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আবুল হাসনাত, জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদলের সহ-সভাপতি জুনেদ আহমদ চৌধুরীসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।  

এছাড়া শহীদ মিনারে মহানগর বিএনপির কর্মসূচিতে আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, এমদাদ হোসেন প্রমুখ উপস্থিত রয়েছেন।  

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।  

এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে বিএনপি নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।