ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নারায়ণগঞ্জ মহিলা দলের সহ সম্পাদকের পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
নারায়ণগঞ্জ মহিলা দলের সহ সম্পাদকের পদত্যাগ

নারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটিতে অসাংগঠনিকভাবে বহিষ্কৃত, মৃত, নিষ্ক্রীয় ও চাঁদাবাজদের পদায়নের অভিযোগ ওঠায় জেলা কমিটি থেকে পদত্যাগ করেছেন সহ সাধারণ সম্পাদক লুৎফা।

সোমবার (২২ নভেম্বর) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

রোববার (২১ নভেম্বর) রাতে ঢাকা কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারি বরাবরে এ পদত্যাগপত্র পাঠান লুৎফা। তার পাঠানো পদত্যাগ পত্রটি গ্রহণ করেছেন বিএনপি অফিসের স্টাফ বরকতউল্লাহ।

পদত্যাগপত্র জমা দেওয়ার কারণ হিসেবে লুৎফা উল্লেখ করেন, জেলা মহিলা দলের যে ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে তাতে ৪/৫ জন ছাড়া বাকি কাউকেই তিনি চিনেন না। বাকি সদস্যরা কেউই বিগত দিনে আন্দোলন সংগ্রামে অংশ নেয়নি। এছাড়া জেলা কমিটির সভাপতি রহিমা শরীফ মায়া ও সেক্রেটারি রুমা আক্তার কেন্দ্রের কাছে যে অভিযোগ দিয়েছেন বলে গণমাধ্যমে এসেছে সেটিও ভুয়া। একটি অংশ দলের মধ্যে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করতে চায় যা দলের জন্য ক্ষতিকারক। যে কারণে লুৎফা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে পত্রে উল্লেখ করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, ১৩ নভেম্বর জাতীয়তাবাদী মহিলা দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি অনুমোদন দেওয়া হয়।

নতুন কমিটিতে নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি হিসেবে রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক হিসেবে রুমা আক্তার এবং মহানগর মহিলা দলে সভাপতি দিলারা মাসুদ ময়না ও সাধারণ সম্পাদক হিসেবে আয়শা আক্তার দিনা দায়িত্ব পালন করবেন। পরে নবগঠিত এই কমিটি দুটি বাতিল করে সক্রিয়, ত্যাগী ও কারা নির্যাতিত পরীক্ষিত নেতাকর্মীদের দিয়ে জেলা ও মহানগর মহিলা দলের কমিটি গঠনের দাবি জানিয়েছেন পদবঞ্চিতরা।

এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, মহাসচিব, দপ্তর সম্পাদক, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সেক্রেটারি, সাংগঠনিক টিম ও ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা কমিটির পূর্বতন কমিটির আহ্বায়ক নুরুন্নাহার ও মহানগরের পূর্বতন কমিটির যুগ্ম আহ্বায়ক সাজেদা খাতুন মিতা।

অভিযোগে তারা উল্লেখ করেন নতুন কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে সক্রিয়, ত্যাগী ও কারা নির্যাতিত নেতাকর্মীদের। মহানগর মহিলা দলের সহ দপ্তর সম্পাদক পদে স্থান পাওয়া এক নেত্রী মারা গেছেন ২ বছর আগে। এছাড়া মহানগর কমিটির সভাপতি ও সেক্রেটারি নৌকা ঘেঁষা নেত্রী বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।