ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

খালেদার মুক্তি-সুচিকিৎসা দাবি

বিএনপিপন্থী আইনজীবীরা স্মারকলিপি দেবেন মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
বিএনপিপন্থী আইনজীবীরা স্মারকলিপি দেবেন মঙ্গলবার খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মঙ্গলবার (২৩ নভেম্বর) সারাদেশে জেলা প্রশাসক ও আইনমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবে।

সোমবার (২২ নভেম্বর) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার বাংলানিউজকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা নেওয়ার দাবিতে সারাদেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃত্বে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এরই অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এরপর দুপুর দেড়টায় আইনমন্ত্রী আনিসুল হকের কার্যালয়ে গিয়ে তার কাছে স্মারকলিপি দেওয়া হবে।

তিনি আরও বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা যুগ্ম আহ্বায়ক এজে মোহাম্মদ আলী, সদস্য সচিব ফজলুর রহমান, সদস্য অ্যাডভোকেট জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহম্মেদ তালুকদার, তৈমুর আলম খন্দকার, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আবদুল জব্বার ভূঁইয়া, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম স্বজল, ওমর ফারুক ফারুকী প্রমুখ নেতারা যাবেন।

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বাংলানিউজকে বলেন, আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের দুপুর দেড়টায় সময় দিয়েছেন। আমরা ১৫ জন আইনজীবী তার সঙ্গে সাক্ষাৎ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি সম্বলিত স্মারকলিপি দেব।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।