ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সিলেটে আ.লীগের আরও চার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
সিলেটে আ.লীগের আরও চার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

সিলেট: তৃতীয় ধাপে সিলেটের আরও একটি উপজেলার চারটি ইউনিয়নে নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এরআগে সোমবার (২২ নভেম্বর) সিলেটের দক্ষিণ সুরমা ও জৈন্তাপুর উপজেলার পাঁচটি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী ছয় নেতাকে বহিষ্কার করা হয়।

এবার বহিষ্কার করা হয়েছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৪ নম্বর লেঙ্গুড়া ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগের সদস্য গোলাম কিবরিয়া রাসেল, ৬ নম্বর ফতেহপুর ইউনিয়ে উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুর রহমান চৌধুরী, ৭ নম্বর নন্দিরগাওয়ে ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম এবং ৯ নম্বর ডৌবাড়ি ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এম নিজাম উদ্দিন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন খান বলেন, তারা স্ব স্ব অবস্থান থেকে ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় সিদ্ধান্ত না মেনে প্রার্থীতা বহাল রেখেছেন। তাই তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।  

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, সারাদেশে এক হাজার সাতটি ইউনিয়ন ও ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। এর মধ্যে সিলেট বিভাগের নয়টি উপজেলার ৭৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এরমধ্যে সিলেট জেলার দক্ষিণ সুরমা, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার ১৬টি ইউনিয়নে, সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নে, মৌলভীবাজার জেলার বড়লেখা ও কুলাউড়া উপজেলার ২৩টিতে এবং হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর।

আরও পড়ুন>>

সিলেটে আ.লীগের ৬ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।