ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

চাঁদপুরে আ.লীগের ২৬ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
চাঁদপুরে আ.লীগের ২৬ নেতা বহিষ্কার বহিষ্কৃত কয়েকজন নেতা

চাঁদপুর: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) প্রার্থীদের বিপক্ষে অবস্থান করায় উত্তর উপজেলার ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে।  
দক্ষিণ উপজেলায় তিন ইউনিয়নে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন চারজন।

একই ইউনিয়নে নৌকার বিপক্ষে একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় বিব্রতকর অবস্থায় আওয়ামী লীগ নেতারা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ২৬ নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, বিজ্ঞপ্তির মাধ্যমে ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বাকি যারা নৌকার বিপক্ষে রয়েছেন তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা করা হবে।

বহিষ্কার আদেশে উল্লেখ করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করা ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ ধারার (ঠ) উপ ধারা মোতাবেক তাদের দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হল। এ অবস্থায় তারা এখন থেকে আর কোনো দলীয় পদ পদবীর পরিচয় দিতে পারবেন না।

বহিষ্কৃত নেতারা হলেন- মতলব উত্তরের ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোহন মিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুক্তার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ফারুক মাস্টার, সদস্য মো. ফেরদৌস আলম সরকার, মো. আনিছুর রহমান, ওয়ার্ড সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক জাকারিয়া দীপন।

উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জোবাইর আজম পাঠান স্বপন, বাগানবাড়ি ইউনিয়ন সহ-সভাপতি আব্দুর সাত্তার, আইন বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন বাচ্চু, সদস্য সাইফুল ইসলাম লিমন, কামাল হোসেন গাজী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক শাজাহান, ইউনিয়নের ওয়ার্ড সম্পাদক মনির পাটোয়ারী, ইউনিয়নের ওয়ার্ড সভাপতি মজিদ বেপারী।

সুলতানাবাদ ইউনিয়ন উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি সফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব।

এদিকে মতলব দক্ষিণ উপজেলায় ৩ ইউনিয়নে নৌকার বিপক্ষে বিদ্রোহী হিসেবে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন চারজন। এর মধ্যে মতলব উপাদি দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. ইউসুফ পাটওয়ারী। নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক কোকিল, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নাছির আহমেদ অরুন। এছাড়াও নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক কামরুজ্জামান মোল্লা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের পাঠানো চিঠির আলোকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় মতলব উত্তর আওয়ামী লীগের ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে। আরও যেসব নেতাকর্মী দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তাদের বিরুদ্ধেও পর্যায়ক্রমে সাংগঠনিক ব্যবস্থার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তৃতীয় ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ কবে ২৮ নভেম্বর।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।