ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

মেয়র জাহাঙ্গীর বহিষ্কারে হতাশ নৌকার প্রার্থী রাসেল!

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
মেয়র জাহাঙ্গীর বহিষ্কারে হতাশ নৌকার প্রার্থী রাসেল!

গাজীপুর: গাজীপুর সিটি কপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়ায় হতাশায় পড়েছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম রাসেল।  

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে কালিয়াকৈর পৌরসভা নির্বাচন।

এ নির্বাচনে রেজাউল করিম রাসেল নৌকা প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী একাধিকবার মেয়র নির্বাচিত ও বর্তমান পৌর মেয়র  মজিবুর রহমান মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এলাকাবাসী ও একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কালিয়াকৈর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিকদার মোশারফ হোসেন, কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন, পৌর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলীসহ ছয় থেকে সাতজন নেতাকর্মী দীর্ঘদিন ধরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন। মানুষের সুখে-দুখে পাশে ছিলেন। একই সঙ্গে তারা দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছিলেন। এর মধ্যেই কালিয়াকৈর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা হয়। এ সময় কেন্দ্র থেকে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা চাওয়া হলে হঠাৎ করেই কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন। হঠাৎ করে  প্রার্থী হওয়ায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পৌর এলাকায় রেজাউল করিম রাসেলের তেমন কোনো আধিপত্য ছিল না। গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের আস্তাভাজন ছিলেন রেজাউল করিম রাসেল। জাহাঙ্গীর আলমের হস্তক্ষেপে কেন্দ্রীয় নেতাদের ম্যানেজ করে রাতারাতি দলীয় মনোনয়ন নিয়ে আসেন রেজাউল করিম রাসেল। এতে কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামী লীগের মধ্যে দ্বিধাবিভক্তির সৃষ্টি হয়। নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ দেখা দেয়। পৌরসভা নির্বাচনে রেজাউল করিম রাসেলকে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়ায় এখন রেজাউল করিম রাসেল হতাশায় পড়েছেন। গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম ছিলেন রেজাউল করিম রাসেলের একজন শক্তিশালী এবং আস্থাভাজন। হঠাৎ করে জাহাঙ্গীর আলমের এমন পরিণতিতে দুর্বল হয়ে পড়েছেন রাসেল।  

নাম প্রকাশে অনিচ্ছুক কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের এক নেতা জানান, এক বছর আগে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে হঠাৎ করেই সাধারণ সম্পাদক হিসেবে রেজাউল করিম রাসেলের নাম ঘোষণা করা হয়। পরে আমরা জানতে পারি মেয়র জাহাঙ্গীর আলমের মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের ম্যানেজ করে তিনি সাধারণ সম্পাদক হয়েছেন। একই কায়দায় এবার তিনি পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন।  

মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়ায় হতাশ কিনা জানতে চাইলে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী রেজাউল করিম রাসেল বলেন, দলের নেতা একজনের পক্ষে আরেকজন কাজ করলে অবশ্যই পজিটিভ দিক হয়। হতাশা বলতে মন্ত্রী মহোদয়ও দেশে নেই।  

স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ আছে কিনা জানতে চাইলে রাসেল বলেন, এখন আমার সঙ্গে তো সবাই ঘুরে। সবাই নির্বাচনে কাজ করে। দু'একজন ছাড়া সবাই নেমে পড়েছেন। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো সমস্যা নেই। এটা আমার ব্যক্তিগত কোনো নির্বাচন নয়, এটা দলের নির্বাচন।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।