ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

ডা. মুরাদের নামে মামলা করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
ডা. মুরাদের নামে মামলা করবে বিএনপি

ঢাকা: বিতর্কিত সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করবে বিএনপি।

রোববার (১২ ডিসেম্বর) সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হবে।

এর আগে শনিবার (১১ ডিসেম্বর) রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, জাইমা রহমান সম্পর্কে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের বিচার চেয়ে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে সকাল সাড়ে ১০টা নাগাদ মামলা করতে যাবেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদারসহ ফোরামের আইনজীবী নেতারা।

তিনি আরও বলেন, খুলনা ও রংপুর বিভাগ বাদে অন্য বিভাগগুলোর বিশেষ ট্রাইব্যুনালেও মামলা করা হবে।

এর আগে, গত ৭ ডিসেম্বর রাতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডা. মুরাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানান।

বিভিন্ন টকশো ও অনুষ্ঠানে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য এবং চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি পদত্যাগ করেন। একইসঙ্গে জামালপুর আওয়ামী লীগের পদ হারান।

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। পেশায় চিকিৎসক এ রাজনীতিবিদ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন তিনি।

পদত্যাগের পর গত বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে কানাডার উদ্দেশে রওনা হন মুরাদ হাসান। কিন্তু তিনি সেদেশে প্রবেশ করতে পারেননি।

সর্বশেষ খবর অনুযায়ী রোববার (১২ ডিসেম্বর) ঢাকায় ফিরবেন ডা. মুরাদ।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।