ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না: মোস্তফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না: মোস্তফা বক্তব্য রাখছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া-বাংলানিউজ

ঢাকা: স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিবএম গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা যতই চেষ্টা করুক না কেন মওলানা ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না।

যতদিন গণমানুষের মুক্তির সংগ্রাম চলবে, ততদিন ভাসানী থাকবেন অমর ও অক্ষয় হয়ে।

রোববার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ১৪১তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মওলানা ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি আয়োজিত প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও উন্মুক্ত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, এই দেশ, মাটি ও দেশের ইতিহাস যত দিন থাকবে, সেখানে মজলুম জননেতা মাওলানা ভাসানী থাকবেন উজ্জলভাবে। যতই চেষ্টা ও ষড়যন্ত্র হোক, তাকে কিছুতেই মুছে ফেলা যাবে না।

ন্যাপ মহাসচিব বলেন, উপমহাদেশের ইতিহাসে অনেক মহান নেতা খুঁজে পাওয়া যায়। কিন্তু মওলানা ভাসানীর মতো আরেকজন নেতা বিরল। যিনি বিপ্লব ও মেহনতি মানুষের মুক্তির জন্য আজীবন আপসহীনভাবে লড়াই করে গেছেন। মওলানা ভাসানীকে যারা ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করছে, তারা নিজের অস্তিত্বের সঙ্গেই বিশ্বাসঘাতকতা করছেন।  

তিনি বলেন, এই দেশ ও দেশের ইতিহাস যদি থাকে, সেখানে মওলানা ভাসানী থাকবেন। তাকে কিছুতেই মুছে ফেলা যাবে না।

‘মওলানা ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন’ জাতীয় কমিটির আহ্বায়ক ও সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন গরীব মুক্তি আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান মিলন, বাংলাদেশ গণতান্ত্রিক দল-বিডিপি চেয়ারম্যান শামসুল আলম সুরমা, স্বাধীনতা পার্টির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এএএম ফয়েজ হোসেন, পিপলস গ্রীণ পার্টির চেয়ারম্যান রাজু আহমেদ খান, পিআরপি চেয়ারম্যান হোসেন মোল্লা, ফরোয়ার্ড পার্টি সদস্য সচিব মাহবুবুর রহমান, বিপ্লবী ওয়ার্কস পার্টির সদস্য হারুনর রশীদ মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।