ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

খুলনা মহানগর বিএনপির কমিটি, পুনঃবিবেচনা চান মঞ্জু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
খুলনা মহানগর বিএনপির কমিটি, পুনঃবিবেচনা চান মঞ্জু

খুলনা: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু খুলনা মহানগর বিএনপির সদ্য ঘোষিত আংশিক আহ্বায়ক কমিটি পুনঃবিবেচনার করার দাবি জানিয়েছেন।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি, খুলনার ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

এ সময় সাবেক এই এমপি আরও বলেন, সদ্য ঘোষিত খুলনা জেলা ও মহানগর বিএনপি প্যারাসুট দিয়ে চাপিয়ে দেওয়া হয়েছে। এ কমিটিকে খুলনার বাংলাদেশী জাতীয়তাবাদ দর্শনে বিশ্বাসীরা প্রত্যাখ্যান করেছেন। দলের শতকরা ৯০ ভাগ নেতাকর্মী, পাঁচটি থানা, ৩১টি ওয়ার্ডের নেতারা তার সঙ্গে আছেন।

বৃহস্পতিবার নয়া কমিটি ঘোষণা হওয়ার পর এই প্রথম তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের প্রতিক্রিয়া তুলে ধরেন।  

বিএনপির কেন্দ্রীয় নেতা মঞ্জু বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি দেখে তিনি স্তম্ভিত হয়ে পড়েছেন,  এতে ব্যথিত হয়েছেন। এই প্রক্রিয়ায় কমিটি আশা করেননি। কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান চঞ্চলের খুনি, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীরা। গত ৪ বছরে অঙ্গ সংগঠনের প্রক্রিয়া শুরু হলেও তা ছিল অসম্পূর্ণ। ত্যাগী কর্মীদের বাদ দিয়ে ছিনতাইকারীরা ছাত্রদলের আহ্বায়ক হয়েছেন। এ কমিটিতে বিএনপির সমর্থকদের অসম্মান ও অমর্যাদা করা হয়েছে। ১৬ বছরে যারা জেলা পর্যায়ে বিএনপির শক্তিশালী ভীত গড়তে পারেননি, তারা নগরের নেতৃত্বে এসেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মো. মনিরুজ্জামান মনি, অধ্যক্ষ তারিকুল ইসলাম, নগর কমিটির সাবেক উপদেষ্টা জাফরউল্লাহ খান সাচ্চু, সদর থানা বিএনপির সভাপতি আব্দুল জলিল খান কালাম, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান অপু, দৌলতপুর থানা কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম নান্নু, খানজাহান আলী থানা শাখার সভাপতি মীর কায়সেদ আলী প্রমুখ।

উল্লেখ্য, খুলনা নগর বিএনপির নতুন আহ্বায়ক করা হয়েছে জেলা সভাপতি শফিকুল আলম মনাকে। আর জেলার আহ্বায়ক করা হয়েছে সাধারণ সম্পাদক আমির এজাজ খানকে।

গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) কেন্দ্র থেকে খুলনা মহানগর ও জেলা বিএনপির ৩ সদস্যের পৃথক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

খুলনা মহানগর বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক করা হয়েছে নগর ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদলের সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম জহিরকে। সদস্য সচিব হয়েছেন নগর ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।