ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

শহীদ বুদ্ধিজীবী দিবসে ইশরাক হোসেনের শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
শহীদ বুদ্ধিজীবী দিবসে ইশরাক হোসেনের শ্রদ্ধা

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি নেতা ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় তিনি শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন। এরপর সঙ্গে থাকা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধে শহীদ হওয়া বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা দোয়া প্রার্থনা করেন সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল থেকেই নানা কর্মসুচির মধ্য দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানো হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে দিনব্যাপী জাতীয় কর্মসূচি গ্রহণের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন নানা কর্মসূচি পালন করে।

একাত্তরে মুক্তিযুদ্ধের শেষ ভাগে এদেশের দোসরদের সহযোগিতায় পাকিস্তানি হানাদার বাহিনী হত্যা করেছিল শিক্ষাবিদ, চিকিৎসক, সাংবাদিকসহ হাজারো বুদ্ধিজীবীকে। সেই থেকে ১৪ ডিসেম্বর দিনটিকে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করে, পালন করে শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে।

এর আগে সকালে বিএনপির পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।