ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

উলিপুর থেকে ৩০০ লগি-বৈঠা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
উলিপুর থেকে ৩০০ লগি-বৈঠা উদ্ধার

কুড়িগ্রাম: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আগে কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়ন থেকে বিপুল পরিমাণ লগি বৈঠা উদ্ধারের ঘটনায় সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে উলিপুর উপজেলা পরিষদ হল রুমে ১৩টি ইউনিয়নের সব প্রার্থীদের নিয়ে আইন-শৃঙ্খলা ও আচরণবিধি নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় এ তথ্য জানা যায়।

এর আগে রোববার (১৩ ডিসেম্বর) দিনগত রাতে হাতিয়া ইউনিয়নের পুরাতন অনন্তপুর বাজারের একটি ফার্নিচারের দোকান থেকে ৩০০ লগি বৈঠা জব্দ করে পুলিশ।
বিষয়টি নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হওয়ায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সামাল দিতে পুলিশ ও রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে নেওয়া হয়েছে সতর্ক পদক্ষেপ।

বিষয়টি নিয়ে হাতিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী শায়খুল ইসলাম নয়া বাংলানিউজকে জানান, আমি শুনেছি জাতীয় পার্টির কর্মীর দোকান থেকে ৩০০ লগি বৈঠা পাওয়া গেছে। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো জব্দ করলেও আমাকে কোনো ফোন দেয়নি। জিজ্ঞাসাও করেনি। আমার স্বচ্ছ ইমেজ নষ্ট করার জন্য প্রতিপক্ষরা নোংরা খেলায় মেতেছে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইমতিয়াজ কবির বাংলানিউজকে জানান, গোপন খবরের ভিত্তিতে বিট পুলিশ কর্মকর্তা এসআই আনিসুরের নেতৃত্বে হাতিয়া ইউনিয়নের পুরাতন অনন্তপুর বাজার থেকে রোববার রাত ১০টার দিকে একটি ফার্নিচারের দোকান থেকে ৩০০ লগি বৈঠা জব্দ করা হয়। নির্বাচনী পরিবেশ যাতে বিনষ্ট না হয় এজন্য পুলিশ তৎপর রয়েছে।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব হাতিয়া ইউনিয়নে লগি বৈঠা উদ্ধার ও আচরণবিধি লঙ্ঘনের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়াও মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে উলিপুর উপজেলা পরিষদ হলরুমে ১৩টি ইউনিয়নের সব প্রার্থীদের নিয়ে আইন-শৃঙ্খলা ও আচরণবিধি নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় সরকারের পক্ষ থেকে জিরো টলারেন্স সতর্ক বার্তা দেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।