ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

নির্বাচনে প্রার্থী হয়ে পদ হারালেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
নির্বাচনে প্রার্থী হয়ে পদ হারালেন বিএনপি নেতা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় আনোয়ার হোসেন চৌধুরী পারভেজ নামে এক বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি সদর উপজেলার শাকচর বিএনপির সদস্য সচিব ছিলেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

শাকচর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদর (পূর্ব) উপজেলা যুবলীগের আহ্বায়ক তোফাজ্জল হোসেন চৌধুরী টিটুর বড় ভাই পারভেজ।

দলীয় সূত্র জানায়, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দ্বিতীয়বারের মতো তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় সদর উপজেলা (পশ্চিম) বিএনপির আহ্বায়ক আব্দুল করিম ভূঁইয়া মিজানের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অব্যাহতিপত্রে বলা হয়, গত উপজেলা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাকচর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন চৌধুরী পারভেজকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরে দলের স্বার্থে চলতি বছর ১০ ডিসেম্বর তার অব্যাহতি প্রত্যাহার করা হয়। কিন্তু ইউপি নির্বাচনে অংশ নিয়ে তিনি ফের দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন। এতে তাকে দলীয় পদ থেকে চূড়ান্ত অব্যাহতি দেওয়া হলো।

আনোয়ার হোসেন চৌধুরী পারভেজ বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এর আগেও আমাকে অব্যাহতি দিলে জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সমন্বয়ে তা প্রত্যাহার করা হয়। আবার কেন অব্যাহতি দিয়েছে আমার জানা নেই।

লক্ষ্মীপুর সদর উপজেলা (পশ্চিম) বিএনপির আহ্বায়ক আব্দুল করিম ভূঁইয়া মিজান বলেন, আনোয়ার হোসেন এর আগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। দলের বিপক্ষে কাজ করেছেন। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি কোনো নির্বাচনে অংশ নিচ্ছে না। কিন্তু তিনি চেয়ারম্যান প্রার্থী হয়ে শৃঙ্খলা ভঙ্গসহ দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। এতে দলীয় সিদ্ধান্তে তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে শাকচরসহ লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।