ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

বিএনপি কখনও কম্প্রমাইজ করেনি: তৈমুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
বিএনপি কখনও কম্প্রমাইজ করেনি: তৈমুর কথা বলছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র প্রার্থী ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, বিএনপি অনেক বড় একটা দল। এদেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতীক বিএনপি।

এই বিএনপিকে অনেক কৌশল অবলম্বন করে চলতে হয়েছে। গত জাতীয় নির্বাচনে আপনারা দেখেছেন আমাদের অনেক প্রার্থীকে জেলখানায় থাকতে হয়েছে। অনেক প্রার্থীর বাড়ি-ঘরে লুটপাট করা হয়েছে, অনেককে আবার মারধর করা হয়েছে। যাদের পেটানো হয়েছে তাদের মামলা পুলিশ নেয়নি। তাদের গায়েবি মোকদ্দমা দিয়ে বাড়ি-ঘর ছাড়া করা হয়েছে। এই পরিস্থিতিতে বিএনপিকে চলতে হয়েছে। কিন্তু বিএনপি কখনও কম্প্রমাইজ করেনি। আন্দোলন সংগ্রামের স্বার্থে বিএনপি কাজ করে যাচ্ছে। রাজনৈতিক দল পৃথিবীর সব জায়গায় কৌশল অবলম্বন করে। আমরা আমাদের অবস্থানে এগিয়ে যাচ্ছি। সময়মতো আপনারা বুঝবেন আমাদের অবস্থানটা কি। দল জনগণের পাশে আছে এবং থাকবে।

বুধবার (১৫ ডিসেম্বর) জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন তৈমুর আলম খন্দকার। মনোনয়নপত্র জমা দেওয়ার পর বাংলানিউজকে এ কথা বলেন তিনি।

তৈমুর বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) এই নির্বাচন জনগণের অনেক আশা-আকাঙ্ক্ষার নির্বাচন। আমরা আশা করি উৎসবপূর্ণ পরিবেশে স্বচ্ছতার সঙ্গে সরকার নির্বাচন পরিচালনা করবে। আমরা সবার সহযোগিতা কামনা করছি।

একাধিক বিএনপি প্রার্থী প্রসঙ্গে তৈমুর বলেন, আমরা সবাই একসঙ্গে আছি। একজন প্রার্থী কামাল নিজেই এখানে আছে। আমরা সবাই ঐক্যমতের ভিত্তিতে নির্বাচন করছি। এখন পর্যন্ত বিএনপির একমাত্র আমিই মনোনয়নপত্র জমা দিয়েছি। মহানগরের নেতারা যারা আছেন এবং উপজেলার সেক্রেটারি বন্দর থানার প্রেসিডেন্ট সবাই আমার সঙ্গে আছে।

তিনি বলেন, আপনারা জানেন দলের একটা গুরুত্বপূর্ণ দায়িত্বে আমি আছি। বিএনপির ওপর যে জুলুম-অত্যাচার নির্যাতন চলছে, দেশনেত্রীর চিকিৎসা হচ্ছে না। তাকে দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো দরকার। সেটা সরকার করছে না। আমরা দেখেছি নির্বাচন সুষ্ঠু হয় না, লুটপাটের নির্বাচন হয়। সিল মারার নির্বাচন হয়, আগের রাতেই ব্যালট বাক্স ভরে যায়। এসবের প্রতিবাদে আমাদের এ নির্বাচন।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ শহর হতে হবে বায়ু দূষণ ও জলাবদ্ধতামুক্ত শহর। এ শহরে মানুষ নিরাপদে চলাচল করবে, রাস্তা হবে পরিষ্কার। সব নাগরিক সুবিধা নগরবাসী পাবে। আমরা ২০০২ সালে যে প্রস্তাব দিয়েছিলাম সে প্রস্তাবের ভিত্তিতে আমরা একটি সুন্দর সিটি করপোরেশন হিসেবে নারায়ণগঞ্জকে তৈরি করতে চাই।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।